ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

আইপিএলে না থেকেও কলকাতার সেরা বোলারের তালিকায় সাকিব

২০২০ সেপ্টেম্বর ২৬ ১৩:০৩:৫২
আইপিএলে না থেকেও কলকাতার সেরা বোলারের তালিকায় সাকিব

সার বিশ্বে চলা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসরগুলোর মধ্যে অন্যতম সেরা আসর যে ইন্ডিয়ান প্রমিয়ার লিগ বা আইপিএল সেটা নিয়ে দ্বিমত পোষণ করবেন না হয়ত ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে কোনো ক্রিকেট ভক্তরাও।

বর্তমান সময়ে আইপিএলে খেলা অনেক ক্রিকেটারের জন্য স্বপ্ন হয়েও দাড়িয়েছে। আইপিএলে ভালো করতে পারলে জাতীয় দলেও ক্রিকেটারদের জায়গাটা যে পোক্ত হয় সেটাও বেশ ভালো করেই জানা থাকে ক্রিকেটারদের।

বিশ্বের সব সেরা ক্রিকেটারদের পদচারনায় যখন মুখরিত থাকে আইপিএল তখন সেই আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসান। এই অলরাউন্ডার ব্যাট কিংবা বল দুই দিক থেকেই দলের অন্যতম ভরসার প্রতীকও বটে।

সাকিব আল হাসান একটা সময় কলকাতা নাইট রাইডার্সের নিয়মিত সদস্য হিসেবেই ছিলেন। টানা সাত বছর কলকাতা শিবিরে যুক্ত থাকার পর যোগ দিয়েছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদে। এবারের আসরেও হয়ত দেখা যেত বিশ্ব সেরা এই অলরাউন্ডারকে। তবে নিষেধাজ্ঞার কারনে এবারের আইপিএলে খেলতে পারেননি তিনি।

আইপিএলের ত্রয়োদশ আসর মিস করলেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাত বছর খেলার পর সেরা উইকেট শিকারির তালিকায় ঠিকই নাম তুলেছেন এই বাঁহাতি অলরাউন্ডার। কলকাতার জার্সিতে সর্বোচ্চ উইকেট শিকারির ৫ জনের তালিকায় রয়েছেন সাকিব আল হাসানও।

এক নজরে দেখে নেয়া যাক কলকাতার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির পাঁচ জনের তালিকা-

১। সুনীল নারাইন

কলকাতার হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারিরর তালিকায় সবার উপরে রয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারাইন। তার স্পিন ঘূর্ণিতে এখন পর্যন্ত উইকেট নিয়েছেন ১১২টি।

২। পীযূষ চাওলা

ভারতীয় এই ডানহাতি লেগ স্পিনার কলকাতা নাইট রাইডার্সের হয়ে এখন পর্যন্ত উইকেট নিয়েছেন ৬৬টি।

৩। আন্দ্রে রাসেল

কলকাতা শিবিরের নিয়মিত সদস্য ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল এখন পর্যন্ত বল হাতে উইকেট নিয়েছেন ৫৪টি। যা তাকে ঠাই করে দিয়েছে তালিকার তিন নম্বর অবস্থানে।

৪। উমেশ যাদব

ভারতীয় দলের ডানহাতি পেসার উমেশ যাদব কলকাতার হয়ে ব্যাটসম্যানদের প্যাভিলিয়নের পথ ধরিয়েছেন ৪৮ বার।

৫। সাকিব আল হাসান

তালিকার পাঁচে থাকা বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান টানা ৭ আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে উইকেট নিয়েছেন ৪৩টি। যা তাকে কলকাতার সেরা পাঁচ বোলারের তালিকায় পাঁচ নম্বরে স্থান করে দিয়েছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর