ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

বিমানবন্দর স্টেশনে একসেস কন্ট্রোল সিস্টেমের সুফল পাচ্ছে যাত্রীরা

২০২০ সেপ্টেম্বর ২৫ ১৩:১৪:৫২
বিমানবন্দর স্টেশনে একসেস কন্ট্রোল সিস্টেমের সুফল পাচ্ছে যাত্রীরা

ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে গত ১০ সেপ্টেম্বর থেকে একসেস কন্ট্রোল সিস্টেম চালু হয়েছে। একসেস কন্ট্রোল সিস্টেমের ফলে স্টেশনে কোনো যাত্রী আর টিকিট ছাড়া প্রবেশ করতে পারতে পারছে না। ফলে আগের চেয়ে ভিড় কমেছে স্টেশনে। বিমানবন্দর স্টেশন সরেজমিনে ঘুরে দেখা গেছে, স্টেশনের

প্রবেশদ্বারে কয়েকজন রেলওয়ে কর্মচারি দায়িত্ব পালন করছেন। প্রতিটি যাত্রীদের টিকিট চেক করছেন তারা। টিকিট ছাড়া কাউকেই স্টেশনের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এ কারণে স্টেশনের ভেতরে ভিড় কম দেখা যাচ্ছে।

ঢাকা থেকে রাজশাহীগামী যাত্রী শিহাব উদ্দিন জাগো নিউজকে বলেন, বিমানবন্দর স্টেশনে আগে প্রচুর লোকের ভিড় থাকতো। এছাড়া অনেক হকার, ছিন্নমূল লোকের আনাগোনা ছিল। কিন্তু এখন পরিবেশের পরিবর্তন হয়েছে। এই কন্ট্রোল একসেস সিস্টেম চালু ফলে শুধু মাত্র যাত্রী ছাড়া আর কোনো অতিরিক্ত লোক স্টেশনে প্রবেশ করতে পারছে না। এতে আগের চেয়ে ভিড় কমে গেছে।

গেটে যাত্রীদের টিকিট চেক করছিলেন চেকার হাবিবুর রহমান। তিনি বলেন, গত ১০ সেপ্টেম্বর থেকে বিমানবন্দর স্টেশনে টিকিট ছাড়া কেউ প্রবেশ করতে পারছে না। আমরা চেক করে যেসব যাত্রীর টিকিট আছে, শুধু তাদেরকেই প্রবেশ করতে দিচ্ছি। ফলে স্টেশনের ভেতরে অন্য মানুষদের ভিড় কমে গেছে। এতে যাত্রীদের অনেক সুবিধা হয়েছে।

এর আগে ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে সকল কার্যক্রম বন্ধ ছিল। ১ নম্বর প্ল্যাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেমের নির্মাণ কাজ শেষে গত ১০ সেপ্টেম্বর এর উদ্বোধন করেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। এরপর থেকে নিয়মিতভাবে এ স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি এবং স্বাভাবিক কার্যক্রম চলমান রয়েছে।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর