ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

আইপিএলে ধোনির ছক্কা বৃষ্টি দেখলো ক্রিকেট বিশ্ব

২০২০ সেপ্টেম্বর ২৩ ১০:২২:৫৬
আইপিএলে ধোনির ছক্কা বৃষ্টি দেখলো ক্রিকেট বিশ্ব

আইপিএলের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেলেও, দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে ১৬ রানে হেরে গেলো চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ২১৬ রান করে রাজস্থান। জবাবে ৬ উইকেটে ২০০ রান করেই থেমে গেল চেন্নাই।

রাজস্থানের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন সঞ্জু স্যামসন (৩২ বলে ৭৪) শেষ ওভারে তিন ছক্কা ধোনির, ১৬ রানে জয়ও স্টিভ স্মিথ (৪৭ বলে ৬৯)। শেষ ওভারে চারটি ছক্কা মারেন জোফরা আর্চার। তিনি করেন ৮ বলে ২৭ রান। তার ফলেই বড় স্কোর করতে পারে রাজস্থান। সম্পর্কিত খবর শুরুটা তৃপ্তিদায়ক ছিল, আমি খুশি: ভিলিয়ার্সআইপিএল নিয়ে জুয়া, আটক ১৯মিচেল মার্শের চোট নিয়ে উদ্বেগে হায়দরাবাদ

চেন্নাইয়ের হয়ে ৩৭ বলে ৭২ রানের ঝোড়ো ইনিংস খেলেন ফাফ দু প্লেসি। শেষ ওভারে তিনটি ছক্কা মারেন অধিনায়ক মাহেন্দ্র সিংহ ধোনি। তিনি ১৭ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন।

জয়ের জন্য ২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুরালি বিজয় আর শেন ওয়াটসনের ব্যাটে শুরুটা বেশ ভালোই করেছিল চেন্নাই সুপার কিংস। ২১ বলে ২১ রান করে মুরালি আউট হলেও শেন ওয়াটসন করেন ২১ বলে ৩৩ রান। এরপরই মূলত ফ্যাফ ডু প্লেসির তাণ্ডব শুরু হয়।

৩৭ বলে তিনি খেলেন ৭২ রান। ১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৭টি। ডু প্লেসি আউট হন চেন্নাইর শেষ ব্যাটসম্যান হিসেবে। তিনি আউট হওয়ার সময় চেন্নাইর রান প্রয়োজন ছিল ৭ বলে ৩৮। মাহেন্দ্র সিং ধোনি অপরাজিত থেকে চেষ্টা করেন সেই রান তোলার। কিন্তু তিনি নিতে পেরেছেন কেবল ২১। যার ফলে ১৬ রানে হারতে হলো তাদেরকে।

১৭ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন ধোনি। ছক্কার মার মারেন ৩টি। ১৬ বলে ২২ রান করেন কেদার যাদব। ৬ বলে ১৭ রান করে আউট হন স্যাম কুরান। রাজস্থানের হয়ে রাহুল তেওয়াতিয়া নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন জোফরা আর্চার, স্রেয়াশ গোপাল এবং টম কুরান। টম কুরান ৪ ওভারে একাই দেন ৫৪ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২১৬ রান করে রাজস্থান রয়্যালস। সাঞ্জু স্যামসন করেন ৭৪ রান। ৬৯ রান করে আউট হন স্টিভেন স্মিথ। শেষ মুহূর্তে ৮ বলে ২৭ রান করে রাজস্থানের স্কোরকে বিশালকারে রূপ দেন জোফরা আর্চার। টানা চার বলে চারটি ছক্কা মারেন তিনি। মূলতঃ আর্চারের ওই ইনিংসই ব্যবধান গড়ে দিল দুই দলের মধ্যে


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর