ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

বাংলাদেশকে নিয়ে কাতারের নতুন চাওয়া

২০২০ সেপ্টেম্বর ২২ ২১:৩৫:৫১
বাংলাদেশকে নিয়ে কাতারের নতুন চাওয়া

উপসাগরীয় দেশ কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সু’লতান বিন সাদ আল মুরাইখি জানিয়েছেন, কাতার ও বাংলাদেশের সম্পর্ক খবই বন্ধুত্বপূর্ণ। এই সম্পর্ক আরও ঘ’নিষ্ট করতে আগ্রহী কাতার।

২০ সেপ্টেম্বর সোমবার কাতারে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন তার পরিচয়পত্রের অনুলিপি দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী সু’লতান বিন সাদ আল মুরাইখির কাছে হস্তান্তর করেন। পরে তারা সংক্ষিপ্ত বৈ’ঠক করেন।এ সময় তিনি বাংলাদেশের সাথে গভীর সম্পর্ক গড়ার কথা তুলে ধরেন।

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ২ দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের ওপর গুরুত্ব আ;রোপ করেন। তিনি কাতারের অর্থনৈতিক এবং অবকাঠামোগত উন্নয়নে প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের অবদানের ভূয়সী প্রশংসা করেন।

দেশটিতে বাংলাদেশ ক;মিউনিটির বিভিন্ন ই’স্যুতে সহযোগিতা করার বিষয়ে তিনি নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে আ’শ্বস্ত করেন। কাতার সরকার কর্তৃক করা নতুন শ্রম আ;ইনের সং;স্কারকে সময়োপযোগী এবং অত্যন্ত ইতিবাচক বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। কাতার ও বাংলাদেশের মধ্যে ব্যবসায়িক এবং বিনিয়োগ সম্পর্ক জো’রদার করার পাশাপাশি কাতারে দক্ষ বাংলাদেশি কর্মী নিয়োগের বিষয়েও তিনি গুরুত্ব আ;রোপ করেন।

এছাড়া তারা দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে আলোচনার মাধ্যমে অ;গ্রাধিকারপ্রাপ্ত বিষয়ে একযোগে কাজ করার বিষয়ে রাষ্ট্রদূত আগ্রহ প্রকাশ করেন।

উক্ত বৈঠকে আরও উপস্থিত ছিলেন কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রা’ষ্ট্রাচার প্রধান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের পরিচালক, পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরের কর্মকর্তা ও দূতাবাসের প্রথম সচিব।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর