ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

বিদেশে থেকে বিপ্লবের দেশের গান

২০২০ সেপ্টেম্বর ২২ ১২:৪০:২৪
বিদেশে থেকে বিপ্লবের দেশের গান

প্রবাস জীবনে এক মুহূর্তের জন্যও দেশের কথা ভুলে থাকতে পারেন না কণ্ঠশিল্পী বিপ্লব। এ কথার প্রমাণ দিলেন আরও একবার। গানে গানে জানিয়ে দিলেন দেশের প্রতি তার কতখানি ভালোবাসা আছে। একই সঙ্গে গানের মাধ্যমে রূপক অর্থে তুলে ধরেছেন বিদেশি আগ্রাসনের বিরুদ্ধে

প্রতিবাদের ভাষা।

সম্প্রতি নিউইয়র্ক থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন নতুন গান 'ভাত/ পাক-এর রান্নাঘর'। এই গানের মাধ্যমেই তিনি তুলে ধরেছেন তার ভিনদেশি আগ্রাসনের প্রতিবাদ ও দেশপ্রেমের কথা।

'দেশটাকে আমরা স্বাধীন করেছি/ভাত-পাকের রান্নাঘর করতে নয়/ ভাতের মাঝে মাড় হতে নয়/ পাকের ঘরে পোকা হতে নয়/ বাংলা মানে আমার দেশ/নয় কোনো প্রাদেশিক বাংলাদেশ'- এমন কথায় সাজানো গানটি লিখেছেন শিল্পী বিপ্লব। পাশাপাশি সুর ও কম্পোজিশন করেছেন তিনি।

এ আয়োজন নিয়ে বিপ্লব জানিয়েছেন, বেঁচে থাকার সংগ্রামে প্রবাস জীবন বেছে নিয়েছি। কিন্তু গানের প্রতি যে ভালোবাসা ও নেশা, তা একবিন্দুও কমেনি। যারা আমার নতুন গানের জন্য প্রতীক্ষার প্রহর গুনে যাচ্ছেন, তাদের জন্য এই আয়োজন। 'ভাত/পাক-এর রান্নাঘর' গানে রূপক অর্থে যে দেশপ্রেম ও বিদেশি আগ্রাসনের কথা তুলে ধরা হয়েছে, তা মানুষের মনে কিছু হলেও নাড়া দেবে বলে আশা প্রকাশ করেছেন বিপ্লব।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর