ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

প্রবাসীরা জেনেনিন নতুন আইন ঘোষণা করা হলো আরব আমিরাতে

২০২০ সেপ্টেম্বর ২০ ১৭:২৭:৫১
প্রবাসীরা জেনেনিন নতুন আইন ঘোষণা করা হলো আরব আমিরাতে

শারজাহ পুলিশ কোয়ারেন্টাইন ল ঙ্ঘনের জন্য একজন কোভিড পজিটিভ রোগীকে গ্রেপ্তার করেছে। পুলিশ আবারও রোগীটিকে পৃথকীকরণে বাধ্য করেছিল এবং সে যাতে সুরক্ষা প্রোটোকলটি ল ঙ্ঘন না করে তা নিয়ন্ত্রণ করতে কঠোর করেছে ।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে এক শীর্ষ কর্মকর্তা বলেছিলেন যে বাড়ি ও স্বাস্থ্য সুরক্ষা বিধি লঙ্ঘনের জন্য যারা দোষী সাব্যস্ত হয়েছে তাদের 50,000 দিরহাম পর্যন্ত জরিমানা করা যেতে পারে।

পুলিশ অপারেশন বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার ডাঃ আহমেদ সাইদ আল নাও বলেছেন, আইনটি কোভিড-পজিটিভ রোগীদের তাদের পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন করার প্রয়োজনে এই তদারকি করা হয়েছে ।

পুলিশ নজর রাখে নজরদারি : কর্মকর্তা জানান, কোভিড ১৯ সুরক্ষা বিধি প্রয়োগের জন্য পুলিশ তদন্ত শুরু করেছে । ১ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত, পুলিশ সুরক্ষা প্রোটোকল ল ঙ্ঘন করে ২৪৩৭ বাসিন্দাকে ধরেছিল।

২৬ ধরণের লঙ্ঘনের জন্য পুলিশ মোট ২,৪৮৬ জন কে জরিমানা করেছে। সর্বাধিক সুস্পষ্ট ল ঙ্ঘনগুলি ছিল বাইরে যখন মুখোশ না পরে নিরাপদ সামাজিক দূরত্ব নিশ্চিত না করাএবং একটি গাড়ীতে তিনজনের অধিক পরিবার-পরিজন রয়েছে ।


ব্রিগেডিয়ার ডাঃ আল নও কোভিড -১৯ এর বিস্তারকে স্তিমিত করার লক্ষ্যে সুরক্ষা বিধি অনুসরণ করতেকর্তৃপক্ষকে সহযোগিতা করার জন্য বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর