ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

মালয়েশিয়া প্রবাসীদের অনুমতি দিলো সরকার

২০২০ সেপ্টেম্বর ১৫ ১৯:২৩:১৯
মালয়েশিয়া প্রবাসীদের অনুমতি দিলো সরকার

মালয়েশিয়ার নাগরিকদের বিদেশি স্বামী-স্ত্রী এবং সন্তানদের যাদের দীর্ঘমেয়াদী ভিজিট পাস নেই, তারা দেশটিতে প্রবেশের অনুমতির জন্য আবেদন করতে পারবেন।

তবে যে সব দেশ মালয়েশিয়ায় প্রবেশের অনুমতি পাচ্ছে শুধুমাত্র সেসব দেশ থেকে আবেদনকারীদের বিবেচনা করা হবে। স্থানীয় সময় সোমবার (১৪ সেপ্টেম্বর) দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল জাইমি আজ এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, যেসব দেশে প্রবেশ নিষে’ধাজ্ঞার আওতায় রয়েছে, তাদের জন্য আবেদন বিবেচনা করা হবে না যতক্ষণ এই দেশগুলোর জন্য প্রবেশের ওপর থেকে নিষে’ধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। যেসব আবেদনকারী এই দেশে প্রবেশের অনুমতি পেয়েছেন, বিদেশি স্ত্রী অথবা স্বামী এবং মালয়েশিয়ার নাগরিকদের সন্তান অথবা স্থায়ী বাসিন্দা।

তাদের আইনগতভাবে বিবাহিত হতে হবে এবং তাদের বিয়ে জাতীয় নিবন্ধন বিভাগ, স্টেট ইসলামিক রিলিজিয়াস ডিপার্টমেন্ট বা স্টেট ইসলামিক ধর্মীয় কাউন্সিলে নিবন্ধিত করা অথবা স্ব স্ব দেশে মালয়েশিয়ান হাই কমিশনে নিবন্ধিত হওয়া থাকতে হবে।

খায়রুল জাইমি আরও বলেন, প্রবেশের অনুমতি দেওয়ার আগে মূল্যায়নের জন্য [email protected] ইমেইলের মাধ্যমে আবেদন পাঠাতে হবে।

[email protected] একটি সম্পূর্ণ আবেদন জমা দেওয়ার আগে আবেদনকারীরা এই বিভাগে ভর্তির পদ্ধতি এবং নির্দেশিকা পেতে www.imi.gov.my ওয়েবসাইট ব্রাউজ করে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর