ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

অপেক্ষায় বিসিবি

২০২০ সেপ্টেম্বর ১৫ ১৮:৪১:৫২
অপেক্ষায় বিসিবি

তিন ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের দেওয়া কঠিন শর্তের জবাবে গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়ে দিয়েছেন, এসব শর্ত মেনে লঙ্কা সফরে যাওয়া সম্ভব নয়। দ্ব্যার্থহীন কণ্ঠে তিনি এও বলেছেন টেস্ট চ্যাম্পিয়নশীপের

জন্য স্বাগতিক দেশটির ক্রিকেট বোর্ডের আরোপিত এসব শর্ত মোটেও কাম্য নয়। এদিকে পাপনের এমন বিবৃতির পর গতকাল বিকেলেই লঙ্কান ক্রীড়ামন্ত্রী নামাল রাজা পাকশে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনা করার নির্দিশ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ডকে। বিসিবি তাই এখন তারই অপেক্ষায়।

সিরিজটি মাঠে গড়াতে বিসিবি ক্রিকেট শ্রীলঙ্কাকে নুন্যতম যেসকল সুবিধা প্রদানের কথা বলেছে লঙ্কান বোর্ড সে বিষয়ে সম্মতি জ্ঞাপন করলে অন্ধকারে মুখ থুবড়ে পড়তে যাওয়া সিরিজটি আলোর মুখ দেখতেও পারে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এতথ্য দিলেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি জানালেন, ‘আমরা গতকালই আমাদের অবস্থান পরিষ্কার করে দিয়েছি এবং তাদের সঙ্গে কী কী কথা হয়েছে সেটাও আপনাদের জানিয়েছি। এ বিষয়ে নতুন করে আর কিছু বলা ঠিক হবে না। তবে আমরা তাদের সম্মতির জন্য অপেক্ষা করছি।’

শ্রীলঙ্কান সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে পরামর্শ সাপেক্ষে গতকাল পাঠানো এক চিঠিতে দেশটির ক্রিকেট বোর্ড বিসিবিকে জানিয়েছে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে দেশটি সফরে যেতে হলে অবশ্যই সফরকারী বাংলাদেশকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে, যেখানে দু’দিন আগেও তারা বলেছিল ৭ দিন কোয়ারেন্টাইন করলেও চলবে। এবং কোয়ারেন্টাইন চলাকালীন সময়ে ক্রিকেটাররা নিজ নিজ কক্ষ থেকে বের হতে পারবেন না এমনকি অনুশীলনও করতে পারবে না! অথচ আগস্টে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর ও তার পরে পাকিস্তানের ইংল্যান্ড সফরে এটা দেখা যায়নি। দুই দেশই কোয়ারেন্টাইন চলাকালীন অনুশীলন করেছে।

শর্তের শেষ এখানেই নয়। স্বাগতিক দেশটির বোর্ড এও জানিয়ে দিয়েছে অনুশীলনে টিম বাংলাদেশকে তারা কোনো থ্রোয়ার, নেট বোলার দিবে না এবং বাংলাদেশ থেকেও সংঙ্গে নিতে না করে দিয়েছে। আইসিসিরি টেস্ট চ্যাম্পিয়নশীপের মত এত তাৎপর্যপূর্ণ একটি সিরিজে লঙ্কান ক্রিকেট বোর্ডের এসব শর্তে দেশটি সফরে সম্মত নয় বলে সাফ 'না' বলে দিয়েছে বিসিবি। এবং এই ‘না’ এর প্রেক্ষিতে স্বাগতিকরা কী জানায় সেজন্য অপেক্ষা করছে টাইগার ক্রিকেট প্রশাসন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর