ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

মেসির বিকল্প হিসাবে ২ তারকা

২০২০ সেপ্টেম্বর ১৫ ১৩:৫৫:৩৬
মেসির বিকল্প হিসাবে ২ তারকা

বার্সার কোচ হয়েই দল গড়ার চাপে আছেন পিষ্ট রোনাল্ড কোম্যান। সম্প্রতি নেদারল্যান্ডসের দায়িত্ব ছেড়ে এসেছেন তিনি । নতুন শুরুর কথা বললেও এখনও বলার মতো কাউকে বার্সা শিবিরে আনতে পারেননি তিনি। ফুটবল সংবাদমাধ্যমগুলোর খবর, কোম্যানের চোখ পড়েছে লিভারপুলের ওপর।

অল রেডসদের থেকেই পরীক্ষিত ফুটবলার আনতে চান বার্সা কোচ। তারই অংশ হিসেবে মেসির বিকল্প হিসেবে সাদিও মানেকে চিন্তা করে রেখেছিল বার্সা। এরপর মেসি বার্সায় থেকে গেলেও লিভারপুলের আরেক তারকা মিডফিল্ডার উইজনালডমকে দলে ভেড়াতে চেয়েছিল কাতালানরা। সেই চুক্তির চিন্তাও খুব একটা এগোয়নি। এবার বার্সা কোচ কোম্যানের চোখ মোহাম্মদ সালাহর দিকে।

সংবাদ মাধ্যম এক্সপ্রেস এমনই দাবি করেছে। সংবাদ মাধ্যমটির মতে, কোম্যান লিভারপুলের উইঙ্গার সালাহকেই তার প্রথম পছন্দ হিসেবে ঠিক করেছেন। যদিও মিশরীয় তারকা সালাহও লিভারপুল ছাড়ার সম্ভাবনা কম। অল রেডসরাও তাকে ছাড়তে চায় না। তারপরও সাদিও মানের দিক থেকে চোখ সরিয়ে বার্সা সালাহর দিকে ঝুঁকেছে বলে জানিয়েছে এক্সপ্রেস।

সালাহ চলতি মৌসুমেও লিভারপুলের হয়ে দুর্দান্ত শুরু করেছেন। লিগের শুরুর ম্যাচে করেছেন দারুণ এক হ্যাটট্রিক। তার শেষ সময়ের গোলেই ১৬ বছর পর দ্বিতীয় বিভাগ থেকে প্রিমিয়ার লিগে ফেরা লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। তিনবারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিডস ঘাম ঝরিয়ে ছেড়েছে লিভারপুলের। কিন্তু হেরেছে সালাহকে রুখতে না পেরে। রোমাঞ্চকর এই জয়ে নতুন মৌসুমে শুভ স‚চনা করেছে প্রিমিয়ার লিগের শিরোপাধারীরা। আর তাতে দারুণ এক মাইলফলকও ছুঁয়েছেন মিশরের রাজা। ঘরের মাঠ অ্যানফিল্ডে শেষ মুহ‚র্তের গোলে দলকে জেতানোর পাশাপাশি নয় বছরেরও বেশি সময় ধরে টিকে থাকা ওয়েইন রুনির একটি রেকর্ড ভেঙে দিয়েছেন সালাহ।

ম্যাচ শেষে ক্রীড়া পরিসংখ্যান ও তথ্য-উপাত্ত বিশ্লেষণকারী ব্রিটিশ প্রতিষ্ঠান ‘অপ্টা’ টুইট করেছে, ‘লিভারপুল প্রিমিয়ার লিগে তাদের শেষ ৩৫ ম্যাচের প্রতিটিতেই জিতেছে, যখন সালাহ গোল করেছেন। তিনি এই প্রতিযোগিতায় ২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের ফেব্রæয়ারি পর্যন্ত ওয়েইন রুনির টানা ৩৪ জয়ে গোল করার রেকর্ডকে ছাপিয়ে গেছেন।’

লিডসের বিপক্ষে ম্যাচের চতুর্থ, ৩৩তম ও ৮৮তম মিনিটে লক্ষ্যভেদ করেন ২৮ বছর বয়সী সালাহ। প্রথম ও তৃতীয় গোলটি আসে পেনাল্টি থেকে। অবধারিতভাবে ম্যাচসেরার পুরস্কারও গেছে তার ঝুলিতে। ‘অপ্টা’ আরও জানিয়েছে, ৩২ বছর পর লিভারপুলের জার্সিতে লিগের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখালেন সালাহ। সবশেষ ১৯৮৮ সালে দেখা গিয়েছিল এমন দৃশ্য। চার্লটন অ্যাথলেটিকের বিপক্ষে হ্যাটট্রিকের স্বাদ নিয়েছিলেন জন অলড্রিজ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর