ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

৮ হাজার ৫০০ কোটি ছাড়ালো টেনেট সিনেমার আয়

২০২০ সেপ্টেম্বর ০৬ ১৯:৪৫:১৫
৮ হাজার ৫০০ কোটি ছাড়ালো টেনেট সিনেমার আয়

করোনা পরবর্তী স্বাভাবিক পরিস্থিতিতে প্রথম মুক্তিপ্রাপ্ত হলিউড সিনেমা ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’। আন্তর্জাতিকভাবে ছবিটি ১০০ মিলিয়ন ডলার আয়ের মাইলফলক ছাড়িয়ে গেল। যা টাকার মূল্যে প্রায় ৮ হাজার ৫০০ কোটি টাকারও বেশি। এই সপ্তাহে শুধুমাত্র চীনেই ২০ মিলিয়ন ডলার কামিয়েছে সিনেমাটি। যদিও নোলানের

জন্য নতুন নয় ব্যাপারটি। এর আগেও তার জাদুকরি হাতে তৈরি হয়েছিল ইনসেপশন, ডানকির্ক ও দ্য ডার্ক নাইটের মতো বক্স অফিসে ঝড় তোলা সিনেমা।

ভ্যারাইটি তাদের এক প্রতিবেদনে বলেছে, পশ্চিমের বড় সব থিয়েটারের মালিকরা ‘টেনেট’ নিয়ে দারুণ উচ্ছ্বসিত। সিনেমাটির ব্যাপারে তারা জানান, ‘এই করোনা মহামারি কালেও ‘টেনেট’-এর সাফল্য অবশ্যই বিশাল কিছু। করোনার এই কর্মবিরতি সময়ে অনেকের জীবীকা যখন হুমকির মুখে ঠিক এই সময়ে নোলান যেন আবার সব আগের মতো ফিরে আসার ঘোষণা দিলেন।

ক্রিস্টোফার নোলান নির্মিত ‘টেনেট’ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন জন ডেভিড ওয়াশিংটন। তার সহযোগী চরিত্রে আছেন রবার্ট প্যাটিনসন, এলিজাবেথ ডেবিকি, মাইকেল কেইন, কেনেথ ব্রানাহ এবং বলিউড অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া। সিনেমাটির কিছু অংশ ভারতেও শুটিং হয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে মুম্বাইয়ে শুটিং করার সময় ক্রিস্টোফার নোলান ও জন ডেভিড ওয়াশিংটনের সঙ্গে ডিম্পল কাপাডিয়ার ছবি সামাজিকমাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছিল। জুলাই মাসে ‘টেনেট’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে তা পিছিয়ে ২৬ আগস্ট বিশ্বের ৭০টি দেশে মুক্তি দেওয়া হয়েছে।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর