ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

শুরু হচ্ছে আইপিএল সম্ভাব্য একাদশে মুস্তাফিজ

২০২০ আগস্ট ১৫ ১১:০৬:৫০
শুরু হচ্ছে আইপিএল সম্ভাব্য একাদশে মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আইপিএল এর ১৩ তম আসর শুরু হবে আগামী ২৯ মার্চ। এই আসরের নিলামে বাংলাদেশের কোন খেলোয়াড়দের প্রতি আগ্রহ প্রকাশ করেনি ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে ভারতীয় এক জনপ্রিয় অনলাইন স্পোর্টস পোর্টাল থেকে জানা যায় এখনো ৫ জন খেলোয়াড় আইপিএলে ডাক পেতে পারেন। যার মধ্যে মোস্তাফিজও রয়েছেন।

আইপিএলে এখন পর্যন্ত ২৪ ম্যাচ খেলেছেন মোস্তাফিজুর রহমান। ম্যাচের সমান উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার। সেরা বোলিং ১৬ রানে ৩ উইকেট। মোস্তাফিজ এখন পর্যন্ত তিন আসরে খেলেছেন।

২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে অভিষেক হয় বাংলাদেশি এই পেসারের। ঐবার ১৬ ম্যাচ খেলে ১৭ উইকেট নিয়েছেন তিনি। সেই সাথে তার দল চ্যাম্পিয়নও হয়। এরপর ২০১৭ সালে আবারও সানরাইজার্সে সুযোগ পেলে ১ ম্যাচ খেলে সেই আসর শেষ করতে হয়। ফর্ম হীনতার কারণে ঐ আসরে আর কোন ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

এরপর ২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে সুযোগ মিলে ফিজের। ৭ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৭টি। তারপর থেকে ইনজুরি, বাজে ফর্মের কারণে আর আইপিএলের কোন দল আগ্রহ প্রকাশ করেনি। তবে এই বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ বঙ্গবন্ধু বিপিএলে ছন্দে ফিরেছিলেন মোস্তাফিজুর রহমান। যেখানে ১২ ম্যাচ খেলে ২০ উইকেট নিয়ে এই আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। আর মোস্তাফিজ ছন্দে ফেরায় আবারও আইপিএলে ডাক পেতে পারেন।

ভারতীয় স্পোর্টস পোর্টাল ক্রিকট্রেকার এক বার্তায় জানায় যে দিল্লি ক্যাপিটালের দুই জন ফাস্ট-বোলার নেওয়ার সম্ভাবনা আছে। যেখানে ২০১৬ সালে হায়দ্রাবাদকে চ্যাম্পিয়ন করার অভিজ্ঞতা থাকায় মোস্তাফিজকে দলে ভেড়াতে পারে দিল্লি।

এছাড়া আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো, নিউজিল্যান্ডের তরুণ পেসার জেমিসন, অষ্ট্রেলিয়ার স্পিনার এস্টন অ্যাগার ও ইংলিশ ব্যাটসম্যান এলেক্স হেলসও সুযোগ পাওয়ার সম্ভাবনা আছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর