ঢাকা, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

নাসিরের খেলা নিয়ে গোপণ কথা জানালেন আমিনুল ইসলাম

২০২০ আগস্ট ১৩ ২০:৪৯:০৫
নাসিরের খেলা নিয়ে গোপণ কথা জানালেন আমিনুল ইসলাম

টাইগার দলের অন্যতম একজন ক্রিকেটা ছিলেন নাসির হোসেন। তবে টাইগার দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কখনোই অধিনায়কত্ব করার সুযোগ পাননি নাসির হোসেন। অথচ আমিনুল ইসলামের মতে,

নাসির অনেকবারই ছিলেন দলের নেতা! মাঠে যতটা প্রাণবন্ত ও চটপটে থাকতেন তিনি, যেভাবে উজ্জীবিত করতেন সবাইকে, তাতে তাকেই আমিনুলের মনে হতো ফিল্ডিংয়ের অধিনায়ক। বাংলাদেশের প্রথম বিশ্বকাপে অধিনায়ক ও অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ানের মতে, দেশের সবসময়ের সেরা ফিল্ডার নাসিরই।

আমিনুলের অকপট স্বীকারোক্তি, তাদের সময়ে এখনকার মতো এতটা গুরুত্ব পেত না ফিল্ডিং। সেই সময় ফিল্ডিংয়ের মানও ছিল না ততটা ভালো। ফিল্ডিংয়ে আমিনুলের পছন্দের তালিকায় বেশি থাকল তার পরের কয়েক প্রজন্মের ফিল্ডারদের কথা। আমিনুলদের সময়ের চেয়ে গুরুত্ব বাড়লেও বাংলাদেশের সার্বিক ক্রিকেট সংস্কৃতিতে ফিল্ডিং এখনও তুলনামূলক অবহেলিত। ব্যাটিং-বোলিংয়ের তুলনায় ফিল্ডিং নিয়ে আলোচনাও কম।

বাংলাদেশের ক্রিকেটের শীর্ষ পর্যায়ে প্রায় ১৫ বছর খেলেছেন আমিনুল। নেতৃত্ব দিয়েছেন দেশকে। খেলোয়াড়ি জীবন থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নেননি কখনও। খেলা ছেড়ে নাম লিখিয়েছেন কোচিংয়ে, সেখানেও ঘরোয়া ক্রিকেটে পেয়েছেন সাফল্য।

পরে এশিয়ান ক্রিকেট কাউন্সিলে অনেক দিন কাজ করে এখন দায়িত্ব পালন করছেন আইসিসি ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে। তবে দেশের বাইরে থেকেও নিয়মিত অনুসরণ করেছেন দেশের ক্রিকেটকে। মাঠের ভেতরে-বাইরে থেকে দেখার সুদীর্ঘ অভিজ্ঞতায় জানালেন তার চোখে দেশের সেরা ফিল্ডারদের কথা।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর