ঢাকা, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

মীর সাব্বির ও ভাবনার ‘কদম দ্য ফুল’

২০২০ আগস্ট ১৩ ২০:২৮:৩৯
মীর সাব্বির ও ভাবনার ‘কদম দ্য ফুল’

আশনা হাবিব ভাবনা ও মীর সাব্বিরকে নিয়ে নির্মাতা এস এ হক অলিক নির্মাণ করেছেন নাটক ‘কদম The ফুল’। এরই মধ্যে নাটকের কাজ শেষ হয়েছে। আগামী রোববার একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা। এস এ হক অলিক এনটিভি

অনলাইনকে বলেন, ‘নাটকটির মাধ্যমে হাসি-ঠাট্টা করতে করতে কিছু পারিবারিক সম্পর্ক তুলে ধরা হয়েছে। থাকবে মান-অভিমান, অবশেষে প্রেম। আশা করি, সবাই নাটকটি পছন্দ করবেন।’

নাটকের গল্প প্রসঙ্গে অলিক জানান, কদম আলী গ্রামের উঠতি প্রভাবশালী যুবক। অর্থের কোনো অভাব নেই। গ্রামের অন্য তরুণ ছেলেদের নিয়ে চলতে পছন্দ করে কদম। একেক সময় একেক ব্যবসা নিয়ে ব্যস্ত থাকে। টাকা খুব ভালো করেই চেনে কদম। তবে কেউ যদি কাছে এসে ইনিয়ে-বিনিয়ে বলে, তাহলে সে তার পাশে দাঁড়ায়। ফুলবানু কদমের চাচাতো বোন, মা-বাবা মারা যাওয়ায় কদমদের বাড়িতেই থাকে সে, লেখাপড়া শেষ। বিএ পাস করেছে, এখন অনলাইনে প্রসাধনের ব্যবসা করে।

কদমের ছোট বোন পারু। কলেজে পড়ে। ফাঁকিবাজ খুব। কদম ফুলবানুকে খুব ভালোবাসে, কিন্তু ফুলবানু পাত্তা দেয় না, কারণ কদম লেখাপড়া শেখেনি। কদম এবার কাঁঠালের ব্যবসা করবে ভাবে, কারণ কাঁঠালের বাম্পার ফলন হয়েছে, সে অনলাইনে একটি অ্যাড দিতে চায়, তাই ফুলকে অনুরোধ করে, ফুল কাঁঠালের পাশে কদমকে বসিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্ট করে দেয়। আসতে থাকে নানা হাস্যকর কমেন্টস। আহত হয় কদম, কিন্তু রাগ হয় না, কারণ ফুলকে সত্যিই ভালোবাসে কদম।

হুট করেই ফুলের একটা ভালো বিয়ের প্রস্তাব আসে, কদমের মা রাজি হয়ে যায়, বাধা হয়ে দাঁড়ায় কদম। মাকে কিছু বলতে পারে না, কিন্তু ফুলকে অনুরোধ করে বিয়েতে রাজি না হতে। ফুলবানু কদমকে শর্ত দেয়, যদি সে একশটা কদম ফুল এনে দিতে পারে, তাহলে সে বিয়ে ভেঙে দেবে এবং কদমকে ভালোবাসবে। কিন্তু এখন তো কদম ফুলের সময় না, কোথায় পাবে সে? এই প্রশ্নের উত্তর খুঁজতে হলে পুরো নাটকটি দেখতে হবে।

নাটকটি পরিচালনার পাশাপাশি রচনাও করেছেন এস এ হক অলিক। রয়েল টাইগার নিবেদিত এ নাটক ১৬ আগস্ট রাত ৯টা ৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর