ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

শ্রাবন্তীর জন্মদিন আজ

২০২০ আগস্ট ১৩ ১৪:৩৭:৫৫
শ্রাবন্তীর জন্মদিন আজ

কলকাতার বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বাংলাদেশেও তাঁর জনপ্রিয়তা আকাশচুম্বী। যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘শিকারি’র মহরতে অংশ নিতে ২০১৬ সালে তিনি ঢাকায় আসেন। এ ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। পরে যৌথ প্রযোজনার পাশাপাশি বাংলাদেশের বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়

করেন তিনি। ১৯৮৭ সালের আজকের এই দিনে (১৩ আগস্ট) কলকাতায় জন্মগ্রহণ করেন তিনি। বিশেষ দিনে অসংখ্য অনুরাগীর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন এ নায়িকা।

‘মায়ার বাঁধন’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ১৯৯৭ সালে চলচ্চিত্রযাত্রা শুরু করেন শ্রাবন্তী। ২০০৩ সালে ‘চ্যাম্পিয়ন’ চলচ্চিত্রে অভিনয় করে নজর কাড়েন তিনি। পরে পরিচালক রাজিব বিশ্বাসকে বিয়ে করেন এবং পুরোপুরি সংসারি হয়ে যান। ২০০৮ সালে আবারও ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে টলিউডে ফেরেন। ২০১৩ সালে তিনি রবি কিনাগী পরিচালিত জিতের বিপরীতে ‘দিওয়ানা’ এবং অপর্ণা সেন পরিচালিত ‘গয়নার বাক্স’-তে অভিনয় করেন। তাঁর অভিনীত চলচ্চিত্রের মধ্যে অন্যতম দেবের বিপরীতে ‘বিন্দাস’। রাজ চক্রবর্তীর ‘কাঠমান্ডু’-তেও তিনি অভিনয় করেছেন।

যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘শিকারি’ ছাড়াও কলকাতার ‘ভাইজান এলো রে’ ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন শ্রাবন্তী। বাংলাদেশের একক প্রযোজনার চলচ্চিত্র ‘যদি একদিন’-এ সংগীতশিল্পী-অভিনেতা তাহসানের বিপরীতে অভিনয় করেন। বর্তমানে ‘বিক্ষোভ’ চলচ্চিত্রে শান্ত খানের সঙ্গে অভিনয় করছেন। ছবিটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি। চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল।

অভিনয়ের পাশাপাশি উপস্থাপক হিসেবেও শ্রাবন্তীর ব্যাপক পরিচিতি রয়েছে। কলকাতার জনপ্রিয় টিভি চ্যানেল জি বাংলার ‘সোনার সংসার অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠানটি উপস্থাপনা করে প্রশংসিত হন। এ ছাড়া স্টার জলসার ‘সুপারস্টার পরিবার’ অনুষ্ঠানটি সঞ্চালন করেন তিনি। জি বাংলার ‘ড্যান্স বাংলা ড্যান্স জুনিয়র’ ও স্টার জলসার ‘ড্যান্স ড্যান্স জুনিয়র’ শো দুটির বিচারকের দায়িত্ব পালন করেন তিনি।

২০০৩ সালে পরিচালক রাজিব বিশ্বাসের সঙ্গে শ্রাবন্তীর প্রথম বিয়ে হয়। তাঁদের রয়েছে ঝিনুক নামের একটি ছেলে। রাজিবের সঙ্গে বিচ্ছেদের পর মডেল কৃষ্ণ ব্রজের সঙ্গে শ্রাবন্তীর প্রেম হয়। বিয়েও করেন তাঁরা। ২০১৮ সালের জানুয়ারিতে কৃষ্ণের সঙ্গে বিচ্ছেদ হয় শ্রাবন্তীর। পরের বছর রোশন সিংকে বিয়ে করেন তিনি।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর