ঢাকা, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

চরম দু:সংবাদ : কপাল পুড়লো ১৫ প্রবাসীর

২০২০ আগস্ট ১৩ ১২:৪০:৩৯
চরম দু:সংবাদ : কপাল পুড়লো ১৫ প্রবাসীর

১৫ বাংলাদেশী প্রবাসী আটকের ঘটনা ঘটেছে ভিয়েতনামে ! এরা সবাই দালালদের হাতে প্রতারিত হয়ে ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাসের দিকে যাচ্ছিলেন। যাত্রাপথে তাদের আটক করে সে দেশের পুলিশ।

আজ(১২ অগাস্ট) সকালে ভিয়েতনামের হো চি মিন এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর তাদের একটি পুলিশ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।


১৫ জনের মাঝে ১৪ জনের পরিচয় সম্পর্কে আপাতত নিশ্চিত হওয়া গেছে। এরা হলেন : সায়েফ, শফিক, চাঁদ আলী, মোমিন, কাদির, ইসমাইল, আলী, নজরুল, মামুন, শহীদ, আনোয়ার, রাজু, অমিক ও সজিব। জানা যায় তারা ভিয়েতনামে পৌঁছানর পর প্রতারণার শিকার হন। দালালরা তাদের পাসপোর্ট ছিনিয়ে নেয়।

তাদের যে কাজের কথা বলে ভিয়েতনামে নেওয়া হয় সে কাজ বা বেতন কোনটাই দালালরা আগে যা যা বলেছিল তার সাথে কোন মিল খুঁজে পাওয়া যায় না। ফলে তাঁরা দেশে ফিরে আসতে চান।

তাঁরা ভিয়েতনামের ভুং তাও অঞ্চল হতে রাজধানী হ্যানয়ে বাংলাদেশ দূতাবাসে যাওয়ার জন্য গতকাল (১১ আগস্ট) দুপুরে রওনা করেন। ভুং তাও এলাকা থেকে হ্যানয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের দূরত্ব প্রায় ১৬৭৭ কিলোমিটার। ওখানে যেতে ৪০ ঘণ্টারও বেশি সময় লাগে। পথে রাত হলে তারা হো চি মিন এলাকায় অবস্থান করেন। এরপর আজ( ১২ অগাস্ট) সকালে ফের হ্যানয়ে যাওয়ার উদ্দেশে তারা বাসে উঠতে যান।

ঠিক সে সময় তাঁরা ভিয়েতনামী পুলিশের হাতে আটক হন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর