ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

সাকিবকে শ্রীলঙ্কার বিপক্ষে দলে নেয়ার নতুন সিদ্ধান্তের কথা জানালো বিসিবি

২০২০ আগস্ট ১২ ২২:৫২:১৩
সাকিবকে শ্রীলঙ্কার বিপক্ষে দলে নেয়ার নতুন সিদ্ধান্তের কথা জানালো বিসিবি

করোনা ভাইরাসের আগেই ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে তা গোপন করায় দলের বাইরে আছেন অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। সাজার মেয়াদ শেষ হতে এখনও বাকি আরও বেশ কিছু সময়।

আইসিসির ঘোষণা অনুযায়ী অক্টোবরের ২৮ তারিখের পরই মাঠে নামার সুযোগ পাচ্ছেন সাকিব। তবে এরই মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে ফেরানো নিয়ে শুরু হয়েছে জল্পনা।

বাংলাদেশ দল শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য ঢাকা ত্যাগ করবে ২৩ সেপ্টেম্বর। তবে লঙ্কানদের বিপক্ষে টাইগারদের মাঠের লড়াই শুরু হবে ২৪ অক্টোবর থেকে। এদিকে সাকিবের শাস্তির মেয়াদ শেষ হবার মাত্র ৫ দিন আগে প্রথম টেস্টে মাঠে নামবে টাইগাররা।

ফলে সিরিজের প্রথম টেস্টে সাকিব থাকতে পারছেন না সেটা শতভাগ নিশ্চিত। কিন্তু এর পরের দুই টেস্ট ম্যাচে সাকিবের ভাগ্যে কী আছে? আদৌ কী পরের ম্যাচগুলো খেলার সুযোগ পাবেন তিনি?

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেই দলে ফিরতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট করে জানাতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন আইসিসির সবুজ সঙ্কেত পেলে তবেই সাকিবকে নিয়ে এগোবেন তারা।

শুধু তাই নয় বোর্ড প্রেসিডেন্টের সাথে এখনও এ ব্যাপারে চূড়ান্ত আলোচনা করা বাকি বলেও জানিয়েছেন তিনি। আকরাম খান বলেন,

‘’কী কী নিয়ম আছে সেটা আইসিসি থেকে ভালোভাবে ক্লিয়ার হয়ে তারপর এগুবো। এখনও কিন্তু এটা নিয়ে আলাপ-আলোচনা বাকি আছে। সে (সাকিব) ২৯ অক্টোবর ফ্রি হবে। ফলে সে টিমের সাথে প্র্যাকটিস করতে পারবে না। এটা কিন্তু কনফার্ম করতে হবে। মাননীয় প্রেসিডেন্টের (নাজমুল হাসান পাপন) সাথে এ ব্যাপারে আমাদেরকে আলোচনা করতে হবে। এজেন্ডা ছিল আলোচনা করেছি, কিন্তু ফাইনাল কোনো সিদ্ধান্ত হয়নি।‘’

উল্লেখ্য, মহামারী করোনা ভাইরাসের কারনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মাঠের বাইরে রয়েছে বেশ কয়েক মাস ধরেই। করোনা কাটিয়ে লঙ্কানদের বিপক্ষে সিরিজ দিয়েই টাইগাররা মাঠে ফিরছেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর