ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

সাকিবকে নিয়ে নতুন খবর জানালো বিসিবি

২০২০ আগস্ট ১২ ১৯:৫৮:২২
সাকিবকে নিয়ে নতুন খবর জানালো বিসিবি

করোনা ভাইরাসের আক্রমন কিছুটা কমে যাওয়ায় প্রায় চূড়ান্ত টাইগারদের দলের শ্রীলঙ্কা সফর প্রায় চূড়ান্ত। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমান ধরবে বাংলাদেশ দল।

আসন্ন এই সফরে সাকিব আল হাসানকে পেতে সব রকমের চেষ্টা করছে বিসিবি। ২৮ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা শেষ করবেন বাঁহাতি এ অলরাউন্ডার।

আইপিএলের একটি ও জাতীয় দলের দুটি ম্যাচের আগে জুয়াড়ির কাছ থেকে হোয়াটসঅ্যাপে ফোন পাওয়ার ঘটনা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অ্যান্টিকরাপশন ইউনিটকে (আকু) না জানিয়ে নিষিদ্ধ হন সাকিব। এক বছর স্থগিত রেখে গত ২৯ অক্টোবর সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি।

নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো সুবিধা ভোগ করার সুযোগ নেই। এমনকি এই সময়ে বিসিবির অবকাঠামো ব্যবহার করে অনুশীলনও করতে পারবেন না সাকিব। তাই সাকিবকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কা সফরে যাওয়া সুযোগ নেই বিসিবি।

এসব নিয়েই বুধবার (১২ আগস্ট) আলোচনায় বসেছিলেন বিসিবির বেশ কয়েকজন কর্মকর্তা। বৈঠক শেষে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান্স আকরাম খান জানিয়েছেন, সাকিবকে নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এই বিষয়ে আইসিসির সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'সাকিবের ব্যাপারটাও আমরা কথাবার্তা বলেছি। আরও আলোচনার বিষয় আছে। মানে কি কি নিয়ম আছে, আইসিসি থেকে সেটা আমরা জেনে তারপরেই এগোবো। এখনও কিন্তু ব্যাপারটা নিয়ে আলাপ আলোচনা বাকি আছে। সে মুক্ত হবে ২৯ অক্টোবর। আমরা যতটুকু জানি সে টিমের সাথে অনুশীলন করতে পারবেনা। সুতরাং এটা আমাদের আলোচনা করতে হবে কোচের সাথে, সাকিবের সাথে।'

সাকিব দলে থাকলে শক্তি বেড়ে যাবে বলেই মনে করেন আকরাম। তিনি বলেন, 'বোর্ড সভাপতির সঙ্গেও আলাপ করতে হবে। এজেন্ডায় ছিল, আলাপ হয়েছে আজ কিন্তু চূড়ান্ত কোন জায়গায় পৌছাইনি। ব্যাপার আছে, প্র্যাকটিসের, ফিটনেসের ব্যাপারগুলো মিলিয়ে আমাদের চিন্তা করতে হবে। অবশ্যই সে আমাদের অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে দলে থাকলে বাংলাদেশের শক্তি অনেক বেড়ে যায়। সুতরাং এটাতো আমাদের মাথায় আছে।'


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর