ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

অনিমেষের পুরোনো পাঞ্জাবি পরে শুটিংয়ে ভাবনা

২০২০ আগস্ট ১২ ১৮:৫৬:৫৩
অনিমেষের পুরোনো পাঞ্জাবি পরে শুটিংয়ে ভাবনা

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ঈদের সময় অনিমেষ আইচ নির্মিত ‘টু-লেট’ নাটকে তিনি অভিনয় করে বেশ প্রশংসিত হন। এবার ‘মুখ আসমান’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নিতু চরিত্রে অভিনয় করছেন। এটিও নির্মাণ করছেন অনিমেষ আইচ। নতুন খবর হলো, এই

নির্মাতার পুরোনো পাঞ্জাবি পরে এবার ক্যামেরার সামনে দাঁড়ালেন ভাবনা।

আজ বুধবার (১২ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক হ্যান্ডেলে ভাবনা লেখেন, প্রথম দৃশ্যে কী পরব তা নিয়ে অনেক ভেবেছি, মাথায় কাজ করছিল না, বারবার পাণ্ডুলিপি পড়ার পর মনে হচ্ছিল, বেগুনি রং পরব, ছোটবেলায় বেগুনি আমার প্রিয় রং ছিল, তারপর মাথায় এলো অনিমেষের পুরোনো পাঞ্জাবি পরব, দৃশ্যের সাথে আমার চিন্তাটা এমনই ছিল, অনিমেষ শুটিংয়ে গতকাল যখন প্রথম দৃশ্যের প্রিপারেশন নিচ্ছে, তখন দেখলাম এটা পরতে, সে একবার জিজ্ঞেস করল, পরবা এটা? তারপর আমি আসার পর কনভেন্স হলো, যা না তার কতটুকু ঠিক লেগেছে, কিন্তু আমি আমার প্রিয় কাজে প্রিয় মানুষদের কিছু জিনিস জড়িয়ে রাখতে চাই, সেটা আমাকে অনেক সাহায্য করে।

কিছুদিনের মধ্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি অনলাইনে প্রকাশ করা হবে। প্রকাশের আগে এর গল্প শোনাতে নারাজ ভাবনা। তবে কিছুটা আঁচ দিয়েছেন। এ ছবিতে তিনি ডাক্তারের ভূমিকায় অভিনয় করছেন। করোনার এ সময় সবাই যখন নিজেকে ঘরবন্দি রেখেছে, এমন সময় নিজের পরিবারের কথা চিন্তা না করে দেশের মানুষের প্রয়োজনকে প্রাধান্য দিয়ে একজন ডাক্তার যে ভূমিকা পালন করেছে, সেই ডাক্তার নিতুর চরিত্র পর্দায় ফুটিয়ে তুলছেন ভাবনা। ছবিটির দৈর্ঘ্য ৩৫ মিনিট।

অভিনয়শিল্পী হিসেবে বেশ জনপ্রিয় ভাবনা, নাচ দিয়ে মিডিয়ায় যাত্রা। এরই মধ্যে ‘গুলনেহার’ ও ‘তারা’ নামে তাঁর দুটি উপন্যাস প্রকাশ হয়েছে। অবসরে ছবি আঁকেন। তাঁর ছবি দেখে মুগ্ধ অনেকেই। অন্তর্জালে প্রকাশ পেয়েছে তাঁর স্বরচিত কবিতা আবৃত্তি।

অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’-এ আশনা হাবিব ভাবনার সাবলীল অভিনয় ভক্ত তো বটেই, সমালোচকদেরও প্রশংসা পেয়েছে। ওপার বাংলার পরমব্রতের বিপরীতে ভাবনার নজরকাড়া অভিনয় দীর্ঘদিন মনে থাকবে সবার। ছোটপর্দায়ও জনপ্রিয় মুখ ভাবনা। তাঁর অভিনীত ‘বুবুন যাবে শ্বশুরবাড়ি, সঙ্গে যাবে কে’, ‘বুবুনের বাসর রাত’, ‘বুবুনের হানিমুন’, ‘বুবুনের সংসার’ দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর