ঢাকা, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

আরব আমিরাত প্রবাসীদের জন্য বড় সুখবর : বাড়ানো হলো ভিসার মেয়াদ

২০২০ আগস্ট ১১ ১৭:৫১:৪৭
আরব আমিরাত প্রবাসীদের জন্য বড় সুখবর : বাড়ানো হলো ভিসার মেয়াদ

করোনা ভাইরাসের কারনে মেয়াদউত্তীর্ণ অভিবাসীদের ভিসার মেয়াদ একমাস বাড়িয়েছে আরব আমিরাত। যারা ১০ আগস্টের আগে দেশটি ছেড়ে আসতে পারেনি তারা আরো কিছুদিন জরিমানা বিহীন থাকার সুযোগ পাচ্ছেন সেখানে।

আরব নিউজের বরাতে জানা যায়, ১ মার্চের আগে যেসব অভিবাসীর ভিসার মেয়াদ ফুরিয়েছে তাদের ১০ আগস্টের মধ্যে সংযুক্ত আরব আমিরাত ছাড়ার নির্দেশনা দিয়েছিল দেশটির পরিচয় ও নাগরিকত্ব কর্তৃপক্ষ।

সে নির্দেশনায় বলা হয়েছিলো, ১০ আগস্টের মধ্যে মেয়াদউত্তীর্ণ অভিবাসীরা আমিরাত ত্যাগ করতে না পারলে প্রথমদিন ৫৪ ডলার জরিমানা করা হবে। এরপর থেকে জরিমানা বাবদ প্রতিদিন গুনতে হবে ২৭ ডলার করে। আমিরাত ছেড়ে যাওয়ার আগে সবাইকে তা পরিশোধ করতে হবে।

আরন নিউজ বলছে, নতুন করে ১ মাস ভিসার মেয়াদ বাড়ানোয় ১১ আগস্ট থেকে জরিমানার বিধান বাতিল হয়ে গেলো। এর ফলে অভিবাসীরা জরিমানা বিহীন দেশে ফিরে যাওয়ার সুযোগ পাবেন।

এর আগে জুনে এক ঘোষণায় আমিরাত পাসপোর্ট ও ভিসা কর্তৃপক্ষ এক ঘোষণায় জানায়, যাদের ভিসা ১ মার্চের আগে মেয়াউত্তীর্ণ হয়েছে তাদের ভিসার মেয়াদ ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

কিন্তু পরে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়। ডিসেম্বরের বদলে ভিসার মেয়াদ রাখা হয় আগস্টের ১০ তারিখ পর্যন্ত এবং পরবর্তী তথ্য সংগ্রহের জন্যে আমিরাতের পরিচয় ও নাগরিকত্ব কর্তৃপক্ষের ওয়েবসাইটে যোগাযোগ করার নির্দেশনা দেয়া হয়।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর