ঢাকা, শুক্রবার, ২ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

মাসুম আওয়ালের কথায় ‘আমি একটা জ্বীন’

২০২০ আগস্ট ১১ ১৬:৪৯:৩৬
মাসুম আওয়ালের কথায় ‘আমি একটা জ্বীন’

একসময় নাটকে গানের তেমন একটা ব্যবহার ছিল না। তবে হালে নাটকে গানের ব্যবহার বেড়েছে। দর্শকও বেশ উপভোগ করছেন গানগুলো। সেই ধারাবাহিকতায় প্রকাশ হলো আরো একটি নতুন গান ‘আমি একটা জ্বীন’। জাদুর এক প্রদীপে বসে, কাটছিল আমার দিন, অনেক কষ্টে বেরিয়ে আসলাম,

আমি একটা জ্বীন। বয়স আমার কত হবে, করো তো আন্দাজ, তিরিশ চল্লিশ? না না, বয়স পাঁচশ হবেই আজ—এমনই মজার কথায় গানটি লিখেছেন মাসুম আওয়াল। সুর ও সংগীতায়োজন করার পাশাপাশি কণ্ঠ দিয়েছেন নীল কামরুল।

হাসান রেজাউল পরিচালিত ‘হাই জ্বীন’ শিরোনামের নাটকের জন্য তৈরি হয়েছে গানটি। সম্প্রতি এটি প্রকাশ হয়েছে ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম আড্ডা টাইমসের ইউটিউব চ্যানেলে।

নির্মাতা হাসান রেজাউল বলেন, ‘মজার একটি গল্প নিয়ে এই নাটক। জ্বীনের সঙ্গে এক তরুণীর প্রেমের রসায়ন তুলে ধরা হয়েছে এখানে। আমাদের গল্পে শোভা বাড়িয়েছে মজার এই গানটি। দারুণ অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা। আশা করি গান ও নাটকটি সবার ভালো লাগছে।’

গানটি নিয়ে গীতিকার মাসুম আওয়াল বলেন, “হাসান রেজাউল ভাইয়ের তাড়া খেয়ে হুটহাট করে গান লিখতে হয় মাঝেমধ্যে। এবার প্রকাশ হলো ‘আমি একটা জ্বীন’। সুর-সংগীতের পাশাপাশি গানটি গেয়েছেন নীল কামরুল। আমরা চেষ্টা করেছি ভালো কিছু করতে। বাকিটা দর্শক-শ্রোতাই বলবেন।”

গুগল প্লে স্টোর থেকে আড্ডা টাইমসের অ্যাপ ইনস্টল করলে দেখা যাবে ‘হাই জ্বীন’। আর গানটি উপভোগ করা যাচ্ছে ইউটিউবে।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর