ঢাকা, শুক্রবার, ২ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

অবশেষে বড় চমক নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

২০২০ আগস্ট ১০ ১৮:৪৭:০৫
অবশেষে বড় চমক নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

করোনার প্রভাব কমে যাওয়ার সাথে সাথেই অনুশীলনের ফিরতে শুরু করেছে টাইগার দলের ক্রিকেটাররা। শুধু জাতীয় দলের ক্রিকেটার নয় জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররাও যোগ দিচ্ছেন অনুশীলনের। দেশের পাঁচটি ক্রিকেট ভ্যেনুতে অনুশীলন শুরু করে দিয়েছে ২৫ জন ক্রিকেটার।

ঢাকায় যেসব ক্রিকেটার অনুশীলনে অংশ নেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম, সাব্বির রহমান, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও মেহেদী হাসান রানা।

দেশের অন্যান্য অঞ্চলে যোগ দিয়েছেন— খুলনায় মেহেদী হাসান, নুরুল হাসান সোহান ও মাহাদী হাসান, সিলেটে আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহম্মেদ ও নাসুম আহমেদ, চট্টগ্রামে নাঈম হাসান, ইয়াসির আলী রাব্বি ও ইরফান শুকুর ও রাজশাহীতে নাজমুল হোসেন শান্ত ও সানজামুল ইসলাম।

তবে শ্রীলঙ্কা সিরিজের জন্য খুব দ্রুতই দলগত অনুশীলনে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তাব করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর তাই সাদা পোশাক এবং রঙিন পোশাকের জন্য প্রাথমিক দল চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এর আগেও কয়েকবার সংবাদে সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন প্রস্তুতি ক্যাম্পের জন্য ৩৮ জন ক্রিকেটারের নাম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে জমা দিয়েছেন তারা। প্রাথমিক দল থেকে শ্রীলংকার বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী কয়েকদিনের মধ্যেই প্রস্তুতি ক্যাম্পের জন্য প্রাথমিক দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এ মাসের মাঝামাঝি সময় থেকে ক্রিকেটারসহ জাতীয় দলের সকল স্টাফ এবং কোচদের টেস্ট করিয়ে দলগতভাবে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল।শ্রীলঙ্কা সফর দিয়েই দলে ফিরবেন সাকিব এমনটাও জানিয়েছে বিসিবি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর