ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

৬ ব্যাটসম্যান ৩ অলরাউন্ডার ও ২ বোলার নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ

২০২০ আগস্ট ১০ ১১:১১:০১
৬ ব্যাটসম্যান ৩ অলরাউন্ডার ও ২ বোলার নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ

করোনার আক্রমন কিছুটা কম হওয়ায় আবারও শুরু হচ্ছে করোনায় স্থগিত হওয়া বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজ। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যচের টেস্ট সিরিজের পর টি-২০ সিরিজ হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) এর মধ্যে কোনো টি-২০ সিরিজ না থাকায় নতুন করে আলোচনা করা হচ্ছিল টি-২০ সিরিজ আয়োজনের ব্যাপারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এসএলসির কছে প্রস্তাব জানানো হয়েছিল তিন ম্যাচের টি-২০ সিরিজের। তবে শেষ পর্যন্ত সেই প্রস্তাব নাকচ করে দিয়ে বাংলাদেশের বিপক্ষে শুধুমাত্র তিনটি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে সম্মতি প্রদান করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

সূত্রের খবর শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সাথে দীর্ঘ সময় ধরে টি-২০ সিরিজ আয়োজনের ব্যাপারে আলোচনা করা হলেও তাতে সাড়া পাওয়া যায়নি। ফলে শুধুমাত্র টেস্ট সিরিজই খেলতে হচ্ছে টাইগারদের। ইতোমধ্যে শুরু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবেই এই টেস্ট সিরিজটি আয়োজন করতে যাচ্ছে দুই দেশের ক্রিকেট বোর্ড।, যা আগে থেকেই নির্ধারিত করা ছিল এফটিপিতে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজটি অক্টোবর-নভেম্বরের মধ্যে হলেও মুমিনুল হকের নেতৃত্বে টাইগার স্কোয়াড ঢাকা ত্যাগ করবে ২৪ সেপ্টেম্বর। করোনা ঝুঁকি এড়াতে ক্রিকেটারদের কোভিড-১৯ টেস্ট করার পাশাপাশি শ্রীলঙ্কায় গিয়েও থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে।

কোয়ারেন্টাইন শেষ করে তবেই মাঠে ফিরতে হবে ক্রিকেটারদের। ম্যাচের সময় এবং ভেন্যু এখনও নির্ধারিত না হলেও মাঠে যে দর্শকদের উপস্থিতি থাকবে না সেটা নিশ্চিত। ক্রিকেটারদের সুরক্ষার স্বার্থে গ্যালারি থাকবে ফাঁকা।

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের এই সিরিজটি অনুষ্ঠিত হবার কথা ছিল গত জুলাই মাসে। তবে মহামারী করোনা ভাইরাসের কারনে সেটা গিয়েছে পিছিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে শুধুমাত্র এই সিরিজটিই পেছানো হয়নি, বেশ কিছু দলের সিরিজ বাতিলও করা হয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড অবশ্য দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া ছিল আরও বেশ কয়েকদিন আগে থেকেই। অন্যান্য দেশের তুলনায় শ্রীলঙ্কায় করোনার প্রকোপ অনেকটা কম থাকার কারনে দ্রুতই মাঠে ক্রিকেট ফেরানো সম্ভব হচ্ছে।

সম্ভাব্য স্কোয়াডঃ মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাইম শেখ, লিটন দাস, মুশফিকুর রহি্ম, আফিফ হোসেন ধ্রুব, সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইদলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর