ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো একটি বিমান

২০২০ আগস্ট ০৮ ১৯:৩৯:২২
বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো একটি বিমান

ভারতে গতকাল একটি বিমান দুর্ঘটনার ঘটনা ঘটেছে। সেই বিমান দুর্ঘটনার শোক সা কাটতেই আরেকটি দুর্ঘটনার হাত থেকে বাঁচলো এয়ার এশিয়ার I5-632 বিমান। এই বিমানটি রাঁচি থেকে মুম্বাই যাচ্ছিল। আজ শনিবার (০৮ আগস্ট) দুপুরে এ তথ্য জানিয়েছে এএনআই।

টেক অফের আগেই রানওয়েতে বিমানের সামনে পাখি চলে আসে। কোনো রকম ঝুঁকি না নিয়ে পাইলট টেক অফের সিদ্ধান্ত বাতিল করেন। রাঁচি এয়ারপপোর্ট সূত্রে খবর যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন।

এদিকে কোঝিকোড়ের দুর্ঘটনায় মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। উঠে আসছে একাধিক দুর্ঘটনা তত্ত্ব। বহু এয়ার সেফটি বিশেষজ্ঞই বলছেন বহুবার রিপোর্ট দিয়ে জানানো হয়েছে এই বিমানবন্দরের রানওয়ে ছোট, ওঠানামও ঝুঁকিপূর্ণ, তবু কেউ বিষয়টি কানে নেয়নি।

উল্লেখ্য, শুক্রবার এয়ারপোর্টে নামার কথা ছিল এয়ার ইন্ডিয়ার আইএক্স ১৩৪৪ বিমানটির। কিন্তু ক্রমাগত বৃষ্টির মধ্যে অবতরণ করতে পারছিলেন না পাইলট। দু'বার চেষ্টা করেও ব্যর্থ হন। তৃতীয় তথা শেষ চেষ্টাটির পরিণতি এই ভয়াবহ দুর্ঘটনা। ৩৫ ফুট নীচে খাদে পড়ে যায় বিমানটি।

গতদিনের এই অবতরণের সিসিটিভি ফুটেজ উদ্ধার সম্ভব হয়নি। তবে এদিন বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার করা গিয়েছে ধ্বংসস্তূপের মধ্যে থেকেই। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটল, ফাঁকটাই বা কোথায় ছিল, সবটাই সামনে আসবে এই ব্ল্যাকবক্স দিয়ে তথ্য পাওয়া তথ্য যাবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর