ঢাকা, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

তিশা, পরমব্রত ও পাওলি দামের ‘হলুদবনি’

২০২০ আগস্ট ০৮ ১৮:০৯:১৪
তিশা, পরমব্রত ও পাওলি দামের ‘হলুদবনি’

করোনার প্রকোপে বন্ধ রয়েছে সিনেমা হল। তাই মুক্তির অপেক্ষায় থাকা বেশ কিছু চলচ্চিত্র বিপাকে পড়েছে। এরই মধ্যে অনলাইনে চলচ্চিত্র মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে অনেকেই। সম্প্রতি ‘হলুদবনি’ চলচ্চিত্রটি ইউটিউবে অবমুক্ত হয়েছে। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন ভারত ও বাংলাদেশের বেশ কয়েকজন তারকা

শিল্পী।

ঈদের বিশেষ আয়োজনে ‘হলুদবনি’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়েছে চ্যানেল আইয়ের পর্দায়। এরপর ৩ আগস্ট চ্যানেল আইয়ের নিজস্ব ইউটিউব চ্যানেলে চলচ্চিত্রটি অবমুক্ত হয়। এরই মধ্যে এক লাখ ১০ হাজারের বেশি ভিউ পেয়েছে ছবিটি।

যৌথ প্রযোজনার এ ছবি বাংলাদেশ থেকে প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। ছবির তিন প্রধান চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ও পাওলি দাম।

সুকান্ত গঙ্গোপাধ্যায়ের ‘হলুদবনি’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। যৌথভাবে পরিচালনা করেছেন বাংলাদেশের তাহের শিপন আর ভারতের মুকুল রায় চৌধুরী। ছবির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত।

২০১৭ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ সিনেমায় একজন স্বনামধন্য পরিচালকের কন্যা চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন তিশা। এতে তাঁর বাবার চরিত্রে অভিনয় করেন ইরফান খান। একই বছর তিনি হালদা নদী নিয়ে সচেতনতামূলক ‘হালদা’ সিনেমায় হাসু চরিত্রে অভিনয় করে প্রশংসা পান।

১৯৯৭ সালে অনন্ত হিরার লেখা ও আহসান হাবীবের প্রযোজনায় ‘সাতপেড়ে কাব্য’ নাটকে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন। ১৯৯৮ সালে ‘সাত প্রহরের কাব্য’ নাটক দিয়ে টেলিভিশনের পর্দায় অভিষেক হয়। নাটকটি রচনা করেন অনন্ত হিরা আর পরিচালনা করেন আহসান হাবীব। এরপর আর তাঁকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক জনপ্রিয় নাটক দর্শককে উপহার দিয়েছেন।

নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিশা। দর্শকের বেশ প্রশংসা পেয়েছেন। ২০১০ সালে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর