ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

ভক্তদের অনেক বড় সু:সংবাদ দিলেন রাসেল ও নারিন

২০২০ আগস্ট ০৮ ১৫:৫৩:১৩
ভক্তদের অনেক বড় সু:সংবাদ দিলেন রাসেল ও নারিন

করোনা ভাইরাসের মধ্যে শুরু হতে যাচ্ছে এবারের আইপিএল। সবকিছু যদি ঠিকমত থাকে তাহলে এবারের আইপিএল শুরু হবে সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু মেগা টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকে কলকাতা নাইট রাইডার্স হয়তো পাবে না আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও প্যাট কামিন্সের মতো তারকাদের। এরকমই মনে করছিল সবাই।

কারন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শেষ হচ্ছে ১০ সেপ্টেম্বর। তাই প্রথম ম্যাচ থেকে নাইট তারকাদের পাওয়া যাবে কি না, তা নিয়ে ছিল প্রশ্ন। নাইট সূত্র থেকে জানা গেল ১৩ সেপ্টেম্বরের মধ্যে স‌ংযুক্ত আরব আমিরাতে পৌঁছে যাচ্ছেন রাসেল, নারিনদের ও নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম। প্রথম ম্যাচ থেকেই খেলতে দেখা যেতে পারে নাইটদের ক্যারিবিয়ান তারকাদের।

নাইট শিবিরের বিদেশি ক্রিকেটারেরা কেউ ভারতে আসছেন না। নিজেদের দেশ থেকেই উড়ে যাচ্ছেন আমিরাতে। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ইংল্যান্ডের টম ব্যান্টন সে দেশে পৌঁছে যাবেন ২৫ আগস্টের মধ্যে। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে নাইট শিবিরে যোগ দিতে পারেন ইয়ান মরগ্যান।

শুক্রবারই ২৪ জন ক্রিকেটারের তালিকা ঠিক করে ফেলেছে নাইট শিবির। তাদের নিয়েই আবু ধাবির হোটেলে জৈব সুরক্ষা বলয়ে রাখা হবে। তবে দেশ থেকে উড়ে যাওয়ার আগে এক বার পরীক্ষা হবে প্রত্যেকের। শোনা যাচ্ছে আগামী সপ্তাহের মধ্যেই ঠিক হয়ে যাবে, কবে প্রত্যেকে তাদের টেস্ট দিবেন। বিদেশি ক্রিকেটারেরা নিজেদের দেশ থেকেই পরীক্ষার রিপোর্ট নিয়ে আসতে পারেন।

আরব আমিরাতে পৌঁছে আরও দু’বার পরীক্ষা করা হবে। বিমানবন্দরে নেমে ও হোটেলে প্রবেশ করার আগে। মরুদেশে থাকাকালীন পরীক্ষা হবে পাঁচ দিন অন্তর। ক্রিকেটারদের ফল নেগেটিভ এলে তবেই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে। ফল নেগেটিভ এলে নিভৃতবাসে থাকার বাধ্যতামূলক কোনও নিয়ম নেই। তবে সচেতনতা বাড়ানোর জন্য সাত দিনের নিভৃতবাসের সিদ্ধান্ত নিতে পারে নাইট শিবির। যদিও তা নির্ভর করছে পরিস্থিতির উপরে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর