ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

বাংলাদেশ দলের দেশ ছাড়ার সম্ভাব্য তারিখ ঘোষণা

২০২০ আগস্ট ০৮ ১২:০৯:১২
বাংলাদেশ দলের দেশ ছাড়ার সম্ভাব্য তারিখ ঘোষণা

বিসিবি শ্রীলঙ্কা সফর স্থগিত করেছিল করোনা ভাইরাসের তান্ডবের কারনে। কিন্তু করোনা ভাইরাসের আক্রমন কিছুটা কম হওয়ায় সিরিজটি নতুন সূচিতে মাঠে গড়াতে উঠে পড়ে লেগেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, তিন ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও যোগ করতে চায় তারা।

গত জুলাইয়ে শুধু তিন টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে করোনা পরিস্থিতিতে যথাসময়ে আয়োজন সম্ভব হয়নি। এবার শ্রীলঙ্কা সিরিজ দিয়েই আবারও ক্রিকেটে ফেরার পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি।


আগামী অক্টোবর মাসের শ্রীলংকার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে জাতীয় ক্রিকেট দল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৪ সেপ্টেম্বর শ্রীলংকা উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট।

গতকাল এক সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা কমিটির প্রধান আকরাম খান। এই বিষয়ে বাংলাদেশ পরিচালনা কমিটির প্রধান আকরাম খান বলেন, “এখনও কিছু চূড়ান্ত হয়নি, তবে আমরা পরিকল্পনা করছি ২৪ সেপ্টেম্বর সফর করার। টেস্ট সিরিজ শুরু হতে পারে অক্টোবরের মাঝামাঝি সময়ে।’

আকরাম আরো জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যেতে পারে এইচপি স্কোয়াডও। সেক্ষেত্রে একটি চার্টার্ড বিমান ভাড়া করা হতে পারে বলে উল্লেখ করেন তিনি। বোর্ডের এই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘চার্টার্ড ফ্লাইটে যাওয়ার কথা হচ্ছে, এইচপি স্কোয়াডও আমাদের সঙ্গে যেতে পারে। টেস্ট সিরিজের আগে এইচপি স্কোয়াডের সঙ্গে আমরা কিছু অনুশীলন ম্যাচ খেলার আশা করছি।’

তবে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের সাথে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। তবে এখন পর্যন্ত সেই ম্যাচ চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন আকরাম খান। আগামী সপ্তাহের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন তিনি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর