ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

এবার হাথুরুকে নিয়ে মুখ খুললেন সাইফউদ্দিন

২০২০ আগস্ট ০৮ ১০:১৫:১৯
এবার হাথুরুকে নিয়ে মুখ খুললেন সাইফউদ্দিন

মোহাম্মদ সাইফউদ্দিন কখনই ভাবেন নি যে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচে দলের সঙ্গী হয়ে জাতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ পাবেন, শ্রীলঙ্কায় গিয়েও ভাবতে পারেননি । ২০১৭ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অভিষেকের জন্য তৎকালীন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন তরুণ অলরাউন্ডার।

পেস অলরাউন্ডারের সন্ধানে শ্রীলঙ্কায় উড়িয়ে নেওয়া হয়েছিল আবুল হাসান রাজু ও সাইফউদ্দিনকে। কেউই মূল স্কোয়াডে ছিলেন না। অভিজ্ঞ রাজুকে রেখে সাইফউদ্দিন জায়গা পাবেন- এমনটি খোদ সাইফউদ্দিনই ভাবেননি। সেই যাত্রায় তাকে সুযোগ করে দিয়েছিলেন হাথুরুসিংহে।

লাইভ আড্ডায় সাইফউদ্দিন বলেন, ‘শ্রীলঙ্কায় শততম টেস্ট খেলার সফরে বাংলাদেশ তিন ফরম্যাটই খেলেছে। আমাকে ও রাজু ভাইকে প্র্যাকটিস ম্যাচ খেলার জন্য হাথুরুসিংহে কলম্বোতে নিয়ে যায়। তখন কথা হচ্ছিল, দুইজন থেকে একজনকে নেবে। এইচপির ক্যাম্প থেকে আমাকে কলম্বো নিয়ে যাওয়া হয়। প্রস্তুতি ম্যাচে ইয়র্কার আর গতির বৈচিত্র্য দেখিয়েছি, এই জিনিসটা হাথুরুসিংহের ভালো লেগেছে। যার কারণে ঐ সফরেই সুযোগ পাই।

এটা মাশরাফি ভাইয়ের বিদায়ী টি-টোয়েন্টি সিরিজ ছিল।’ হাথুরুসিংহের মুখ থেকে একাদশে থাকার খবর শুনে চমকে গিয়েছিলেন সাইফউদ্দিন। তিনি বলেন, ‘আমাকে হাথুরুসিংহে অনেক সাপোর্ট দিয়েছে। বলত- ভয় পেও না। নাস্তার টেবিলে বলল- তুমি আজকে খেলছো। আমার পাশে তখন সাব্বির রহমান ভাই। আমার বুকে হাত রেখে বলল- কী, চাপ লাগছে নাকি? হার্টবিট দেখি তো! আমি বললাম- না, ঠিক আছি। ভেতরে ভেতরে ভাবছি- খেলছি আমি! শরীর জমে গিয়েছিল।’

ভাবছিলাম আমি নতুন খেলোয়াড়, সুযোগ দিবে কি না। তবে হাথুরুসিংহে জুনিয়র খেলোয়াড়দেরকে অনেক সাপোর্ট দেয়। ও সুযোগ দিতে পছন্দ করে। ঐ সিরিজেই বুঝতে পেরেছি। প্রথম ম্যাচে ৩ ওভার বল করেছি, তাও পরের ম্যাচে সুযোগ দিয়েছে।’– জানান ২৩ বছর বয়সী ক্রিকেটার।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর