ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

মালয়েশিয়া অবৈধ প্রবাসীদের সরকারের নতুন প্যাকেজে থাকছে সুখবর

২০২০ আগস্ট ০৬ ১৯:০৪:১৬
মালয়েশিয়া অবৈধ প্রবাসীদের সরকারের নতুন প্যাকেজে থাকছে সুখবর

মালয়েশিয়ায় অবৈধ ভাবে বসবাসরত সকল প্রবাসীদের নিজ দেশে ফিরে যাওয়ার জন্য সুযোগ দিয়েছে দেশটির সরকার। তবে জরিমানা দিয়ে ফিরতে পারবে তারা। এই সকল অবৈধ অভিবাসীদের নিয়ে মালয়েশিয়া সরকার এক নতুন প্যাকেজও ঘোষণা করেছেন।

মালয়েশিয়ায় অবস্থান করা অবৈধ প্রবাসীদের দেশে ফেরার বিশেষ সুযোগ দিয়েছে দেশটির সরকার। দেশটিতে অবৈধভাবে বসবাস করছেন এমন প্রবাসীদের নিজ নিজ দেশে ফিরে যেতে নতুন করে একটি প্যাকেজ ঘোষণা করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

বুধবার (৫ আগস্ট) বিকেলে কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল দাজায়মি দাউদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

অভিবাসন মহাপরিচালক বলেন, মালয়েশিয়ায় যারা এক বছরের কম সময় অবৈধভাবে বসবাস করছেন তারা এক হাজার রিঙ্গিত, আর যারা এক বছরের বেশি সময় ধরে অবৈধভাবে বসবাস করছেন তারা তিন হাজার রিঙ্গিত জরিমানা দিয়ে নিজ নিজ দেশে ফেরত যেতে পারবেন

এক্ষেত্রে জরিমানা প্রদান করে বিশেষ পাস (স্পেশাল পাস) সংগ্রহ করতে হবে। এই নেয়ার সময় অবশ্যই উড়োজাহাজের কনফার্ম টিকিট দেখাতে হবে। এরপর কোভিড-১৯ সনদ নিয়ে মালয়েশিয়া ছাড়তে পারবেন।

তবে লকডাউনের মধ্যে পর্যটক ভিসায় এসে যাদের মেয়াদ শেষ হয়ে গেছে তারা সরাসরি বিমান টিকিট কেটে দেশে যেতে পারবেন বলে মন্তব্য করেন দেশটির সিনিয়র মন্ত্রী সেরি ঈসমাইল সাবরি ইয়াকুব।

এক্ষেত্রে জরিমানা প্রদান করে বিশেষ পাস (স্পেশাল পাস) সংগ্রহ করতে হবে। তবে পাস নেয়ার সময় অবশ্যই উড়োজাহাজের কনফার্ম টিকিট দেখাতে হবে। এরপর কোভিড-১৯ সনদ নিয়ে মালয়েশিয়া ছাড়তে পারবেন তারা।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর