ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

শ্রীলঙ্কার বিপক্ষে টি ২০ দলে বাংলাদেশের অধিনায়ক থাকবেন

২০২০ আগস্ট ০৪ ১১:৪২:২৯
শ্রীলঙ্কার বিপক্ষে টি ২০ দলে বাংলাদেশের অধিনায়ক থাকবেন

করোনার কারনে স্থগিত কর হয়েছিল বাংলাদেশ ক্রিকেটের শ্রীলঙ্কা সফর। স্থগিত সেই সিরিজটি নতুন ভাবে নতুন সূচিতে আবারও শুরু করতে চায় ২ দেশের ক্রিকেট বোর্ড। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, তিন ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও যোগ করতে চায় তারা।

গত জুলাইয়ে শুধু তিন টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে করোনা পরিস্থিতিতে যথাসময়ে আয়োজন সম্ভব হয়নি। এবার শ্রীলঙ্কা সিরিজ দিয়েই আবারও ক্রিকেটে ফেরার পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি।

দুই দেশের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেই বেশ কয়েকবার জানানো হয়েছে দ্রুতই সিরিজটি নিয়ে সিদ্ধান্ত আসতে পারে। সম্প্রতি এই সিরিজটি নিয়ে ‘ক্রিকবাজের’ সঙ্গে আলাপ করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, ‘বিসিবি এবং এসএলসি এর মধ্যে নতুন সূচি নিয়ে আলোচনা চলছে। আশা করি শীঘ্রয়ই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে। আগে আমাদের কেবল তিনটি টেস্ট খেলার কথা ছিল। এখন আমরা কিছু সীমিত ওভারের ম্যাচও যোগ করতে চাচ্ছি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পর শুরু হওয়া নতুন আলোচনায় আমরা বিষয়টি অন্তর্ভূক্ত করেছি।’

শ্রীলঙ্কা সফরে গেলে বাংলাদেশের ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনটাই জানানো হয়েছিল এসএলসির পক্ষ থেকে। যদিও কোয়ারেন্টাইনের সময়সীমা কমানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এই কোয়ারেন্টিনের দিনগুলোতে প্রস্তুতি ম্যাচেও অংশ নিতে পারবেন না বাংলাদেশের ক্রিকেটাররা।

এদিকে বাংলাদেশের ক্রিকেট দলের শ্রীলংকা সম্ভাবনা জেগে উঠেছে। আর শ্রীলঙ্কা সিরিজ কে সামনে রেখে মুমিনুলকে ইসলামকে টেস্ট ও টি২০এর অধিনায়ক রেখে ৩৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে জমা দিয়েছে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। আজ দেশের বেসরকারি টিভি চ্যানেল সময় সংবাদকে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর