ঢাকা, শুক্রবার, ২ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

ঈদের ছুটি শেষে অফিস খুলছে, মানতে হবে স্বাস্থ্যবিধি

২০২০ আগস্ট ০৩ ০৯:৩৭:১৬
ঈদের ছুটি শেষে অফিস খুলছে, মানতে হবে স্বাস্থ্যবিধি

পবিত্র ঈদুল আজহার তিন দিনের সরকারি ছুটি শেষ। সোমবার (৩ আগস্ট) সরকারি-বেসরকারি অফিস আদালত, ব্যাংক-বিমা প্রতিষ্ঠান খুলছে। তবে, নভেল করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে সব কার্যক্রমই চালাতে হবে স্বাস্থ্যবিধি মেনে।

এ ব্যাপারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, সোমবার থেকে অফিস খুলবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থায়ই অফিস করতে হবে।

এর আগে, করোনাকালে সরকারের কর্মকান্ড পরিচালনায় কিছু কিছু বিধিনিষেধ আরোপ করে ৩০ জুন আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সে আদেশে গত ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে অফিস করার দিক নির্দেশনা ছিল।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেছেন, করোনাভাইরাস সম্পর্কে মানুষ এখন অনেক বেশি সচেতন। সর্বত্র মাস্ক ব্যবহার করছে। প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হয়না। যারা বের হচ্ছেন, তারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন।

তিনি বলেন, সংক্রমনও ঠেকাতে হবে আবার মানুষকে কর্মহীনও করা যাবেনা। মানুষ যেন বিপদে না পড়ে, দেশের অর্থনৈতিক কর্মকান্ড যেন ঠিক থাকে সেসব বিষয় চিন্তা করেই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার ওপরে জোর দেওয়া হচ্ছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অফিস খুললেও আগের মতোই ঝুঁকিপূর্ন, অসুস্থ ও গর্ভবতী নারীরা অফিসে আসা থেকে বিরত থাকতে পারবেন। পাশাপাশি, অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিও আগের মতো ২৫ শতাংশই থাকছে আপাতত।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর