ঢাকা, সোমবার, ৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

মারা গেছেন শাকিব খানের প্রথম সিনেমার পরিচালক

২০২০ জুলাই ২৮ ১৯:৩৯:৪৯
মারা গেছেন শাকিব খানের প্রথম সিনেমার পরিচালক

করোনায় ঝরে গেছে ঢাকার বিনোদন জগতের আরও একটি প্রাণ। মারা গেছেন চিত্র পরিচালক আফতাব খান টুলু। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মারা যান তিনি। এ খবর নিশ্চিত করেছেন প্রয়াত পরিচালকের ছেলে অভিষেক খান।

তিনি জানান, তাঁর বাবা গত বৃহস্পতিবার অসুস্থ অবস্থায় ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। শুক্রবার তাঁর শরীরে কোভিড-১৯ ধরা পড়ে। মৃত্যুর সময় তিনি হাসপাতালের কোভিড ইউনিটের আইসিইউতে ছিলেন।

অভিষেক খান জানান, তাঁর বাবার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি দুই ছেলে ও স্ত্রী রেখে গেছেন। মোহাম্মদপুরের শেখেরটেকে থাকেন তাঁরা। আফতাব খানের গ্রামের বাড়ি রাজশাহীর উপশহরে। রাজধানীর রায়েরবাজার কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে অভিষেক খান জানান।

জ্যেষ্ঠ এ পরিচালকের মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। আফতাব খান ‘দায়ী কে’ ছবিটি পরিচালনার জন্য সিনেমায় পরিচিতি লাভ করেন। ১৯৮৭ সালের ছবিটি একাধিক শাখায় জাতীয় পুরস্কার লাভ করে। ছবিটির সঙ্গে জড়িত ছিলেন কাজী হায়াৎ। তাঁরই পৃষ্ঠপোষকতায় ছবিটি নির্মিত হয়। আফতাব খান পরিচালিত শেষ ছবি ‘সবাই তো সুখী হতে চায়’। এটি মুক্তি পায় ২০০০ সালে।

চিত্রনায়ক শাকিব খান অভিনীত প্রথম ছবি ‘সবাই তো সুখী হতে চায়’। এ ছবিতেই প্রথম অভিনয় করেন তিনি। কিন্তু প্রথমে মুক্তি পায় ‌‘অনন্ত ভালোবাসা’। ১৯৯৯ সালে মুক্তি পায় ছবিটি। চিত্র পরিচালক শিল্পী চক্রবর্তীর একাধিক ছবিতে সহকারী পরিচালক ছিলেন আফতাব খান। শিল্পী চক্রবর্তী জানান, আফতাব খান পরিচালনা ছেড়ে দেওয়ার পর বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে বাংলা সিনেমা সরবরাহের ব্যবসা করতেন।

চলচ্চিত্র পরিচালক সমিতি সূত্রে জানা যায়, করোনা সতর্কতার কারণে আফতাব খানের লাশ এফডিসিতে আনা হবে না।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর