ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

হঠাৎ করেই নিজের বোলিং মেশিন দান করে দিলেন নাফিস

২০২০ জুলাই ২৮ ১০:৩৫:০৮
হঠাৎ করেই নিজের বোলিং মেশিন দান করে দিলেন নাফিস

অনেকদিন থেকেই বাংলাদেশ জাতীয় দলের বাইরে আছেন শাহরিয়ার নাফিস। বর্তমানে ক্রিকেট দলের যে অবস্থা তাতে করে শাহরিয়ার নাফিসের আবারও দলে ডাক পাওয়ার সম্ভাবনাও ক্ষীণ। তবে ক্রিকেট বোর্ডের সুযোগ-সুবিধা ব্যবহারে কোনো বাধা নেই। অবশ্য সবসময় সব কিছু চাইলেও পাওয়া যায় না, যার একটি হল বোলিং মেশিন। এটি ব্যবহারে মূলত জাতীয় দলের ক্রিকেটাররা অগ্রাধিকার পান।

তাই সিরিয়াল পেতে লম্বা সময় অপেক্ষা করতে হতো নাফিসকে। এই বিড়ম্বনা থেকে রেহাই পেতে নিজের টাকায় বোলিং মেশিন কিনেছিলেন বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক। উত্তরা ফ্রেন্ডস ক্লাবের মাঠে ওই বোলিং মেশিনেই অনুশীলন করতেন নাফিস।

তবে লাখ তিনেক টাকা ব্যয়ে কেনা বড্ড প্রয়োজনীয় সেই বোলিং মেশিনটি একটি ক্রিকেট একাডেমিতে দান করে দিয়েছেন তিনি। বর্তমানে ওই একাডেমির খুঁদে ক্রিকেটাররা নাফিসের দেয়া বোলিং মেশিনের সাহায্যে জোরে বল খেলার অভ্যাস রপ্ত করছে।

এ ব্যাপারে নাফিস বলেন, আমি মাঝখানে এক মৌসুম অগ্রণী ব্যাংকে খেলেছিলাম। রাজধানীর শাহবাগে ওই দলেরই একটি একাডেমি আছে। খুব ছোট জায়গার মধ্যে সেখানে বেশ কিছু নেট টানানো আছে। ওই একাডেমিতেই আমার বোলিং মেশিনটি দিয়েছি। বাচ্চা বাচ্চা ছেলেরা ওখানেই বোলিং মেশিনটি ব্যবহার করছে।

একাডেমিতে জিনিসটি দেয়ার কারণ ব্যাখ্যা করে নাফিস বলেন, বোলিং মেশিন শুধু থাকলেই হয় না। এটার রক্ষণাবেক্ষণের পেছনে অনেক সময় দিতে হয়। সত্য বলতে আমার পক্ষে তা মুশকিলই ছিল। তাই ভাবলাম একাডেমিতে দিলে এটা ব্যবহারও হবে আবার ঠিকঠাকভাবে রক্ষণাবেক্ষণও হবে।

বর্তমানে হ্যান্ড থ্রোয়ার দিয়েই ব্যক্তিগত অনুশীলন চালাচ্ছেন নাফিস। জাতীয় দলের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে এক বছরে হাজারের অধিক রান করেছিলেন তিনি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর