ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

আগামী মাস থেকেই চাঙ্গা হচ্ছে মালয়েশিয়ার অর্থনীতি

২০২০ জুলাই ১৫ ২০:২৭:৪৯
আগামী মাস থেকেই চাঙ্গা হচ্ছে মালয়েশিয়ার অর্থনীতি

মালয়শিয়ায় বর্তামানে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে মালয়েশিয়া সরকার মরিয়া হয়ে এদেশের অর্থনৈতিক পুনরুদ্ধার করার কাজে ব্যস্ত রয়েছেন।

মালয়েশিয়া সরকার লকডাউন শিথিল করে এদেশের অর্থনৈতিক পুনরুদ্ধার করার জন্য আরেকটি বাজেট ঘোষণা করেছেন ঘোষণা করেছেন এবং আগামী ৩১ আগস্ট পর্যন্ত এদেশের বিভিন্ন কোম্পানি গুলিকে যারা বন্ধ হয়েছে। সে সকল কোম্পানিগুলি পুনরায় চালু করার জন্য সরকারি তহবিল হতে ঋণ প্রদান করা হবে এবং পুনরায় ব্যবসা-বাণিজ্য এবং কর্মযজ্ঞ পুরোপুরি চালু করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছে মালয়েশিয়া সরকার সেই হিসেবেই এগুচ্ছে। দ্বিতীয় পদক্ষেপ কি হলো মালয়েশিয়ার অর্থনীতির সিংহভাগই হচ্ছে পর্যটন খাতে।

দেশে প্রতিবছর কয়েক মিলিয়ন পর্যটক ঘুরতে আসে কিন্তু বর্তমানে করনা ভাইরাসের কারণে পর্যটক এবং আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় দেশের পর্যটক বিপর্যয়ের সম্মুখীন হয়েছে সকল হোটেল বন্ধ রয়েছে। তাই মালয়েশিয়া সরকার কয়েকটি দেশের সাথে পর্যটন খুলে দেয়ার জন্য চিন্তা ভাবনা করছে যা অতি শীঘ্রই হয়তোবা আগামী মাসেই সে ঘোষণা আসতে পারে।

যেমনটি বলা যায় বিএফ চায়না সিঙ্গাপুর থাইল্যান্ড এই সকল দেশের সাথে মালয়েশিয়ার আন্তর্জাতিক ফ্লাইট শুরু করলে হাজার হাজার পর্যটক পর্যন্ত সকল দেশ থেকে মালয়েশিয়ায় ঘুরতে আসে যার ফলে মালয়েশিয়ার অর্থনীতি চাঙ্গা হবে এমনটি মালয়েশিয়া সরকার চিন্তাভাবনা করে এগোচ্ছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর