ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

চরম দু:সংবাদ : বিমান বাংলাদেশকে কোটি টাকা জরিমানা করলো সৌদি

২০২০ জুলাই ১৪ ২৩:০৩:৩২
চরম দু:সংবাদ : বিমান বাংলাদেশকে কোটি টাকা জরিমানা করলো সৌদি

করোনা ভাইরাসের বিস্তার রোধে কাজ করে যাচ্ছে সারা বিশ্ব। আর তাই স্বাস্থ্যবিধি মেনেই শুরু হয়েছে বিমান চলাচল। তবে স্বাস্থ্যবিধি না মানার অপরাদে বিমান বাংলাদেশকে সৌদি আরব বাংলাদেশ বিমানকে সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা করেছিল যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ২০১৭ সালে বিমানের একটি এয়ারক্রাফট সৌদি আরবে পৌঁছে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্প্রে করেনি। ঘটনাটি নজরে আসামাত্র পরিদর্শনের পর সেসময় ওই এয়ারক্রাফটকে জরিমানা করে সৌদি কর্র্তৃপক্ষ।

কার অবহেলায় বিমানকে এ জরিমানা গুনতে হয়েছিল তা খুঁজে বের করতে গত ১১ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান। বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমদের স্বাক্ষরে গত শনিবার তদন্ত কমিটি গঠন সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

আগামী ৩০ জুলাইয়ের মধ্যে তদন্ত কমিটিকে পুর্ণাংগ তদন্ত রিপোর্ট প্রদানের জন্য অফিস আদেশে ( নং-৪৩/২০২০) বলা হয়েছে। তবে অফিস আদেশে এই ঘটনাটি কখন হয়েছে তা উল্লেখ করা হয়নি।সৌদিতে জরিমানার ঘটনা তদন্তে বিমানের গ্রাউন্ড সার্ভিস ব্যবস্থাপক (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপব্যবস্থাপক প্রণব কুমার বড়–য়া এবং সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান।

তদন্ত কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, ঘটনাটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করতে হবে। দায়ী ব্যক্তিকে চিহ্নিত করতে হবে এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় সুপারিশ দিতে হবে। কমিটিকে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। উল্লেখ্য করোনা ভাইরাসের কারণে গত ৪ মাস ধরে সৌদি আরবের সঙ্গে বিমানের সিডিউল ফ্লাইট বন্ধ রয়েছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর