ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

২০২০ জুলাই ১৪ ১৪:৪০:১৬
দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৬৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন। এখন পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৪ জনের।

আজ মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বব্যাপী মঙ্গলবার সকাল পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৫২৩ জন। এছাড়া এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৬ লাখ ৯৬ হাজার ৫৮১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জন। আর আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন। এ পর্যন্ত মারা গেছে ৭২ হাজার ৯২১ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। সেখানে মারা গেছে ৪৪ হাজার ৮৩০ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯০ হাজার ১৩৩ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৭ হাজার ৬৪৫ জন, যাদের মধ্যে মারা গেছেন ২৩ হাজার ৭২৭ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর