ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

এইমাত্র পাওয়া : ঘোষণা করা হলো নুরুল ইসলামের জানাজার সময়

২০২০ জুলাই ১৪ ১৩:০৮:১৮
এইমাত্র পাওয়া : ঘোষণা করা হলো নুরুল ইসলামের জানাজার সময়

দেশের শীর্ষ ব্যবসায়ী যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল গতকাল সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটে রাজধানীর বেসরকারি এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে মারা যান তিনি।

দেশের শীর্ষ ব্যবসায়ী যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের জানাজা আজ মঙ্গলবার বাদ জোহর রাজধানীর কুড়িলে যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গণে সীমিত পরিসরে অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর লাশ দাফন করা হবে।

মৃত্যু কালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর গতকাল সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটে রাজধানীর বেসরকারি এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে মারা যান। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। তাঁর মৃত্যুতে দেশের শিল্প খাতে শোকের ছায়া নেমে এসেছে।

বরেণ্য শিল্পপতি নুরুল ইসলাম বাবুল দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন প্রতিষ্ঠা করেছিলেন। যমুনা ফিউচার পার্কও এই শিল্পগোষ্ঠীর অন্যতম স্থাপনা।

নুরুল ইসলাম বাবুল ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠার পর একে একে গড়ে তুলেছিলেন অন্তত ৩৮টি শিল্পপ্রতিষ্ঠান, যেখানে কর্মসংস্থান তৈরি করেছিলেন হাজার হাজার মানুষের।

নুরুল ইসলাম বাবুলের জন্ম ১৯৪৬ সালে ঢাকার নবাবগঞ্জের কামালখোলা গ্রামে। তাঁর স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী এবং বর্তমান জাতীয় সংসদের সদস্য সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, মেয়ে রোজালিন ইসলাম, মনিকা ইসলাম ও সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর