ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

দুবাই ও আরব আমিরাতের প্রবাসীদের জন্য বিশাল বড় সুখবর

২০২০ জুলাই ১০ ২০:১১:০১
দুবাই ও আরব আমিরাতের প্রবাসীদের জন্য বিশাল বড় সুখবর

গতকাল বৃহস্পতিবার দুবাইয়ে বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার দিলীপ কুমার চৌধুরীর স্বাক্ষরিত এক বিবৃতি বিমান চলাচল নিয়ে জানানো হয়েছে নতুন সিদ্ধান্ত। ঘোষণা দেওয়া হয়েছে ফ্লাইট চালুর ঘোষণা।

চলতি জুলাই মাসে ৮টি ফ্লাইটের সিডিউল ঘোষনা করা হয়েছে। এই ফ্লাইটি হল ঢাকা থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই হয়ে ঢাকা রুটে। জুলাই মাসের ১৩ তারিখ থেকে চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স স্বাভাবিক ফ্লাইট।

এতে আগামী ১৩, ১৭, ১৮, ২১, ২৪, ২৬, ২৭ ও ৩০ জুলাই মোট আটটি ফ্লাইটের সময়সূচি উল্লেখ করা হয়।এর আগে ৬ জুলাই থেকে আন্তর্জাতিক রুটে বিমানের স্বাভাবিক ফ্লাইট চালুর ঘোষণা দিলেও বিমানের দুবাই অফিস ৫ জুলাই এক বিবৃতিতে ১৬ জুলাই পর্যন্ত সকল ফ্লাইট বাতিলের ঘোষণা দেয়। এতে টিকেট কেটেও যাত্রীদের ভ্রমণ অনিশ্চিত হয়ে পড়ে।

তবে দিলীপ কুমার চৌধুরী জানান, ফ্লাইট বাতিল হলেও ক্রয় করা টিকেটের মূল্য যাত্রীরা চাইলে ফেরত নিতে পারবেন অন্যথায় আগামী এক বছরের মধ্যে যেকোনো সময় ওই টিকেটে ভ্রমণ করতে পারবেন।এদিকে, দুবাইয়ে ভ্রমণ ইচ্ছুক ১০ দেশের যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক সঙ্গে রাখার কথা জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গত ৭ জুলাই থেকে আন্তর্জাতিক পর্যটকদের জন্য দুবাই বিমানবন্দর খুলে দেয়ার পর কর্তৃপক্ষ এই তথ্য সংযোজন করে।

এতে জানানো হয়, দুবাইগামী যাত্রীরা অনধিক ৯৬ ঘন্টার মধ্যে পাওয়া করোনা নেগেটিভ সনদ সঙ্গে রাখতে হবে। বাংলাদেশসহ এই তালিকায় রয়েছে ভারত, আফগানিস্তান, পাকিস্তান, মিশর, ইরান, ফিলিপাইন, রাশিয়ান ফেডারেশন, তাঞ্জানিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, নির্দিষ্ট এই ১০টি দেশ থেকে যারা এমিরেটস এয়ারলাইন্সের মাধ্যমে ভ্রমণ করতে চায় তারা স্থানীয় সরকার কর্তৃক অনুমোদিত হাসপাতাল থেকে অথবা দেশে আমিরাত সরকার কর্তৃক মনোনীত যেকোনো পরীক্ষাগার থেকে পাওয়া করোনা নেগেটিভ ফলাফল বহন করতে হবে।জানাগেছে এমিরেটস এয়ারলাইন্স আগামী ২/১ দিনের মধ্যে এসব হাসপাতালের তালিকা প্রকাশ করবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর