ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

ওয়েস্ট উইন্ডিজের কাছে বিধ্বস্ত ইংল্যান্ড

২০২০ জুলাই ১০ ১৪:২১:২৩
ওয়েস্ট উইন্ডিজের কাছে বিধ্বস্ত ইংল্যান্ড

দীর্ঘদিন পর শুরু হয়েছে ক্রিকেট। প্র্রথম ম্যাচে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। জেসন হোল্ডারের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে দ্রুত গুটিয়ে গেল ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় দিন চা বিরতির আগেই স্বাগতিকরা অলআউট হয়ে যায় মাত্র ২০৪ রানে।

ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারের ধস নামান হোল্ডার প্রায় একাই। তাঁকে যোগ্য সহযোগিতা করেন শ্যানন গ্যাব্রিয়েল। ওয়েস্ট ইন্ডিজের পেস জুটির দাপটে একটুও স্বস্তিতে ছিলেন না ইংল্যান্ড ব্যাটসম্যানরা। এর স্পষ্ট প্রভাব দেখা যায় স্কোর বোর্ডে।

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে মাত্র ১৭.৪ ওভার খেলা হয়। ইংল্যান্ড ১ উইকেট ৩৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে। দ্বিতীয় দিনে এর পর থেকে খেলতে নেমে নিয়মিত উইকেট খোয়াতে থাকে তারা। অল্প আলোয় কয়েক দফায় খেলা সাময়িক বন্ধও থাকে।

দ্বিতীয় দিনে লাঞ্চে যাওয়ার আগে ইংল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ১০৬ রান। দ্বিতীয় সেশনে পড়ে ইংল্যান্ডের বাকি পাঁচ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন অধিনায়ক বেন স্টোকস। ৩৫ রান করেছেন জস বাটলার। এ ছাড়া ডমিনিক বেস অপরাজিত ৩১, ররি বার্নস ৩০, জো ডেনলি ১৮, ওলি পোপ ১২ এবং জ্যাক ক্রাউলি ও অ্যান্ডারসন ১০ রান করেন।

হোল্ডার ৪২ রান খরচায় একাই নেন ছয় উইকেট। বাকি চার উইকেট দখল করেন শ্যানন গ্যাব্রিয়েল। তিনি খরচ করেছেন ৬২ রান।

দিনের বাকি সময়ে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের শুরুটা খুব একটা মন্দ ছিল না। অল্প আলোয় নির্ধারিত সময়ের অনেক আগেই দ্বিতীয় দিনের খেলা বন্ধ হয়ে যাওয়ার সময় ক্যারিবীয়রা ১ উইকেটে ৫৭ রান তুলেছে। ২৮ রান করে আউট হয়েছেন ক্যাম্পবেল। ব্রাথওয়েট ২০ ও শাই হোপ ব্যক্তিগত ৩ রানে অপরাজিত রয়েছেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর