ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

পুরুষের শুক্রানু কমে গেলে খাবেন এসব ফল,বাড়েবে শুক্রানু

২০২০ জুলাই ০৯ ১৯:৫১:১৪
পুরুষের শুক্রানু কমে গেলে খাবেন এসব ফল,বাড়েবে শুক্রানু

যৌন সমস্যা বর্তমান সময়ের সবচেয়ে বড় সমস্যা। বিশেষ করে বর্তমান ইন্টারনেট যুগের কারনে আরও বেড়ে চলেছে এই সমস্যা। কয়েকজন চিকিৎসকের মতে রাত জাগা বা অধিক রাত পর্যন্ত ফোন বা ল্যাপটপের দিকে তাকিয়ে থাকায় কমে যায় পুরুষের যৌন ক্ষমতা। তবে পুরুষের শুক্রানু বাড়ায় আমলকি একপ্রকার ভেষজ ফল।

এর ফল ও পাতা দুটিই ওষুধরূপে ব্যবহার করা হয়। বিভিন্ন অসুখ সারানো ছাড়াও এ আমলকি শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে দারুণ সাহায্য করে। আমলকির গুণাগুণের জন্য আয়ুর্বেদিক ওষুধেও এখন এই ফলের নির্যাস ব্যবহার করা হয়। আমলকির অসংখ্য গুণাগুণ আছে । তার মধ্যে একটা হলো‚ এই ফল রিপ্রডাক্টিভ হেল্থ বা প্রজনন ক্ষমতার উন্নতি ঘটায়।

আমলকি natural aphrodisiac -এর কাজ করে (কামনাকে বাড়িয়ে দেয়)। ফলে আপনার সেক্স লাইফের উন্নতি ঘটে। এই ফলে প্রচুর পরিমাণে ভিটামিন সি আছে যা পুরুষদের স্পার্ম কাউন্ট বা শুক্রানু বাড়িয়ে দেয়। তাই যারা লো স্পার্ম কাউন্ট এর সমস্যায় ভুগছেন নিয়মিত আমলকি খেলে উপকার পাবেন নিশ্চিত। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার লিবিডো অনেকটা বেড়ে যাবে। এর প্রধান কারণ আমলকিতে আছে আয়রন আর জিঙ্ক।

শুধু পুরুষরা নয়‚ যে নারীরা white discharge-এর সমস্যায় ভোগেন‚ আমলকি শুকিয়ে তা গুঁড়ো করে মধু দিয়ে নিয়মিত খেলে উপকার পাবেন। পুরুষরা আমলকির জুস সকালে খালি পেটে বা সন্ধ্যা বেলায় খেতে পারেন। সেক্স লাইফ উষ্ণ এবং রঙিন করতে আমলকি পাউডার মিশিয়ে দুধও খেতে পারেন। কিন্তু অবশ্যই একটা জিনিস মনে রাখবেন, এই নিয়ম শুধুমাত্র ঘরোয়া টোটকা। যদি কোনো সমস্যা থাকে তাহলে ডাক্তারের পরামর্শ নিতে দ্বিধা করবেন না।


স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর