ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

এশিয়া কাপের সিদ্ধান্ত এখন পাপনের হাতে

২০২০ জুলাই ০৯ ১৩:৪৯:৫৭
এশিয়া কাপের সিদ্ধান্ত এখন পাপনের হাতে

গতকাল বুধবার ইনস্টাগ্রামে একটি লাইভে এসে এশিয়া কাপ বাতিলের ঘোষণা দেন ভারতীয় ক্রিকেটের র সৌরভ গাঙ্গলি। তবে বিসিসিআই সভাপতির এই বক্তব্যকে ভিত্তিহীন বলে দাবি করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মিডিয়া প্রধান সামিউল হাসান।

সামিউলের মতে গাঙ্গুলি নন, বরং এশিয়া কাপের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার এশিয়ান ক্রিকেট কাউন্সিল এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (সভাপতি) নাজমুল হাসান পাপনের। সেকারণে গাঙ্গুলির বক্তব্যকে আমলে নিচ্ছেন না তিনি।


এই প্রসঙ্গে সামিউল বলেন, 'সৌরভ যে বক্তব্য দিয়েছেন, সেটা কোন প্রভাব ফেলবে না। যদি সে প্রতি সপ্তাহে এমন মন্তব্য করে, তাহলে কথার কোন মূল্য থাকে না। এশিয়া কাপের সিদ্ধান্ত এসিসি নেবে। ঘোষণাটা একমাত্র এসিসি প্রধান নাজমুল হাসান দিতে পারেন। আমার জানা মতে, আগামী এসিসি বৈঠকের দিনক্ষণ এখনো নির্ধারণ হয়নি।'

২০১৮ সালের নভেম্বর এসিসি প্রধানের দায়িত্ব গ্রহণ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তাই এশিয়া কাপ আয়োজনের ক্ষেত্রে তাঁর সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে দেখছেন ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিরা। তবে বর্তমানে লন্ডনে চিকিৎসাধীন থাকায় এখনই এই ব্যাপারে নিজের বক্তব্য জানাতে পারছেন না তিনি।

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা থাকায় একের পর স্থগিত হচ্ছে ক্রিকেট সিরিজ। সেই ধারাবাহিকতায় সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ টুর্নামেন্টও পড়ে গেছে হুমকির মুখে। একই সঙ্গে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও রয়েছে শঙ্কা।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর