ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

এইমাত্র পাওয়া : মালয়েশিয়া ছাড়তে ঘোষণা দিলেন ইমিগ্রেশন পরিচালক

২০২০ জুলাই ০৮ ১০:৪৯:৪৬
এইমাত্র পাওয়া : মালয়েশিয়া ছাড়তে ঘোষণা দিলেন ইমিগ্রেশন পরিচালক

যে সকল বিদেশী অভিবাসীরা মালয়েশিয়ায় অবস্থান করছেন এবং মালয়েশিয়ার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন। সেই সকল অভিবাসীদের মালয়েশিয়া ত্যাগ করতে হবে বলে জানিয়েছেন দেশটির ইমিগ্রেশন পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ।সোমবার বিকালে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, বিদেশি নাগরিক যারা মালয়েশিয়ার ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার লক্ষ্যে ভুল বক্তব্য রাখছেন তাদের বৈধতা বাতিল করা হবে।

মালয়েশিয়ায় বসবাসরত বৈধ ও অবৈধ অভিবাসীদের প্রতি লকডাউন চলাকালীন দেশটির সরকারের বৈষম্যমূলক আচরণ শিরোনামে সম্প্রতি কাতার-ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা টেলিভিশনে প্রচারিত একটি প্রতিবেদনে ক্ষেপেছে সরকার।

ইমিগ্রেশন মহাপরিচালক জানান, আলজাজিরায় যারা বিবৃতি দিয়েছেন, সেটি সঠিক প্রমাণিত না হলে তাদের দেশ ত্যাগ করতে হবে।এ ছাড়া ইমিগ্রেশন বিভাগ সব বিদেশি বিশেষত দীর্ঘমেয়াদী পাসধারী, যেমন- স্টুডেন্ট পাস, অস্থায়ী কর্মসংস্থান পাস, আবাসিক পাস এবং অন্যদের বিবৃতি দেওয়ার সময় সাবধান হওয়ার জন্য সতর্ক করে দিয়েছে।

এদিকে সোমবার সকালে পোর্ট ক্লাংয়ে স্থানীয় সংবাদমাধ্যমের সঙ্গে মতবিনিময়ের সময় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতো সেরী হামজা জায়নুদ্দিন বলেন, আমরা বিদেশি ডকুমেন্টারি নিয়ে মাথা ঘামাই না। তারা কি বলল তাতে আমাদের কিছু যায় আসে না।

আমরা এ দেশের জনগণের জন্য কাজ করি। বিদেশি শ্রমিক আমাদের প্রয়োজন আছে, তবে অবৈধ ও অনিবন্ধিত কোনো শ্রমিক নয়। আর দেশটিতে যারা আছেন মালয়েশিয়ানসহ অন্যরা আইন মানছেন কি না- এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর