ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

করোনা নিয়ে পুরো বিশ্বকে বড় দু:সংবাদ জানালো যুক্তরাষ্ট্র

২০২০ জুলাই ০৭ ১৪:৫৮:১১
করোনা নিয়ে পুরো বিশ্বকে বড় দু:সংবাদ জানালো যুক্তরাষ্ট্র

শক্তি শালী করোনার আক্রমনে দিশেহারা হয়ে পড়েছে বিশ্বের সব থেকে শক্তিশালী দেশ যুক্তরাষ্ট্র। যত দিন যাচ্ছে ততই আক্রান্তের সংখ্যা বাড়ছে দেশটিতে। কিন্তু এবার আক্রান্ত আর মৃত্যুর সব রেকর্ডে প্রতিদিনই নিজেকে ছাড়িয়ে যাচ্ছে দেশটি।

প্রতিদিনই নতুন করে ৪০ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছিল যুক্তরাষ্ট্রে। তবে এবার একদিনেই আক্রান্ত ছাড়াল অর্ধলাখ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫০ হাজার ৫৮৬ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইটের সর্বশেষ তথ্য বলছে, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ১৭ লাখ ৪৮ হাজার ৭৮২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৭১ হাজার ৫০৮ জন। এ পর্যন্ত মারা গেছেন পাঁচ লাখ ৪০ হাজার ৮৫৮ জন। মোট সুস্থ হয়েছেন ৬৭ লাখ ৪২ হাজার ৪৮৯ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭৮ জন মারা গেছেন। দেশটিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী থাকলেও মৃতের হার কমেছে। এ পর্যন্ত মোট মারা গেছেন এক লাখ ৩২ হাজার ৯৭৯ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪০ হাজার ৮৩৩ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের পরে একদিনে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ভারতে ২২ হাজার ৫১০ জন। এছাড়া ব্রাজিল, রাশিয়া, পেরু, চিলি, মেক্সিকো ও দক্ষিণ আফ্রিকায় যথাক্রমে ২১ হাজার ৪৮৬, ৬ হাজার ৬১১, ২ হাজার ৯৪৫, ৩ হাজার ২৫, ৪ হাজার ৬৮৩ ও ৮ হাজার ৯৭১ জন আক্রান্ত হয়েছেন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর