ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

সৌদি প্রবাসীদের জন্য ‘পোর্টালে’ চালু হওয়া নতুন নতুন সব সুবিধা

২০২০ জুলাই ০৬ ২১:২৯:৩৭
সৌদি প্রবাসীদের জন্য ‘পোর্টালে’ চালু হওয়া নতুন নতুন সব সুবিধা

সৌদি আরবের ডিরেক্টর জেনারেল অফ পাসপোর্ট মুকিম পোর্টালে নতুন বেশকিছু সার্ভিস চালু করেছে। নতুন সার্ভিসের মাধ্যমে নিয়োগদাতারা খুব সহজেই প্রবাসীদের সম্পর্কে সকল তথ্য খুজে বের করতে পারবেন এবং প্রবাসীরাও নতুন বেশকিছু সার্ভিস এর মাধ্যমে সুবিধা লাভ করবেন।সৌদি আরবের ডিরেক্টর জেনারেল অফ পাসপোর্ট এর তত্বাবধানে মুকিম পোর্টাল চালু রয়েছে।

এই পোর্টাল এর মাধ্যমে প্রবাসীরা ইকামা রিনিউয়াল, এক্সিট এবং রিটার্ন ভিসা ইস্যু করা বা ক্যান্সেল করা, কোম্পানির করা স্পন্সর এর সর্বশেষ তথ্য দেখা, সকল কাজই প্রবাসীরা এই পোর্টালের মাধ্যমে করতে পারবেন।কোন সন্দেহই নেই যে মুকিম পোর্টালের মাধ্যমে প্রবাসীরা যেমন সহজেই প্রয়োজনীয় সকল কাজ করে নিতে পারছেন, একইসাথে অনলাইনের মাধ্যমে এই কাজগুলো করে নেয়ার ফলে তাদের সময় বাচাতে পারছেন, এবং কোন ঝামেলা পোহাতে হচ্ছে না।

সম্প্রতি নিয়োগদাতাদের জন্যও মুকিম পোর্টালে বেশকিছু নতুন সার্ভিস যুক্ত করেছে জাওয়াজাত। নতুন একটি সার্ভিস, “মুকিম রিপোর্ট রিকুয়েস্ট” এর মাধ্যমে বিভিন্ন ব্যবসার মালিকগন তাদের প্রবাসী কর্মচারীদের সকল তথ্য সম্বলিত রিপোর্ট খুব সহজেই দেখতে পারবেন।নিয়োগদাতারা বা ব্যবসার মালিকগন মুকিম রিপোর্ট রিকুয়েস্ট এর মাধ্যএ কোন প্রবাসীর সম্পর্কে সাধারন সকল তথ্য রিপোর্ট আকারে দেখতে পাবেন।

এছাড়াও যেকোন প্রবাসীর কোন তথ্যের ব্যাপারে সরকারি কোন এজেন্সির সাথে যোগাযোগ করার প্রয়োজন হলেও এই পোর্টাল থেকে সহজেই তা করতে পারবেন নিয়োগদাতা।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর