ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

অবৈধ এবং বৈধদের প্রবাসীদের জন্য জরুরী বার্তা

২০২০ জুলাই ০৬ ১৮:৫১:০০
অবৈধ এবং বৈধদের প্রবাসীদের জন্য জরুরী বার্তা

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজা জয়নুদ্দিন জানালেন যে অনিবন্ধিত বা অবৈধ অভিবাসীদের নয় কাজে নিবেন না কিন্তু মালয়েশিয়ায় বৈধ প্রবাসী কর্মীদের প্রয়োজন আছে।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে তাঁর মূল উদ্বেগ মালয়েশিয়ানদের সুরক্ষা এবং যারা মালয়েশিয়ায় থাকেন তারা দেশটির আইন সঠিকভাবে মেনে চলছে কি না তা নিশ্চিত করা। এর মানে এই নয় যে আমরা বিদেশি কর্মী চাই না।

“আমাদের ভারী শিল্প বিকাশে নিবন্ধিত বৈধ বিদেশি শ্রমিকদের প্রয়োজন। তবে সবচেয়ে বড় কথা হলো দেশের প্রচলিত আইন অনুসরণ করা। আমাদের সকল কর্মের উদ্দেশ্য মালয়েশিয়ান জনগন কি চায় তাদের চাওয়া বাস্তবায়ন করা।”

সোমবার (৬ জুলাই ) সকালে ‘পোর্ট ক্লাং’ এমএমইএ মালয়েশিয়ার উপকূলের নিরাপত্তা রক্ষায় আন্তর্জাতিক কোস্টগার্ডের মানে উন্নত করার জন্য সরকারের উদ্যোগে দুটি নতুন টহল নৌকা গ্রহণের সময় স্বরাষ্ট্র মন্ত্রী দাতোক সেরী হামজাহ জয়নুদ্দিন স্থানীয় গণমাধ্যমের সাথে এসব কথা বলেন।

সম্প্রতি আল-জাজিরা টেলিভিশন চ্যানেলে লকডাউন সময়ে মালয়েশিয়ায় বসবাসরত বিদেশি শ্রমিকদের প্রতি বৈষম্য মূলক আচরণ এবং তাদের মারধর করে মানবাধিকার লঙ্ঘন করেছে বলে একটি প্রতিবেদন প্রকাশ হয়েছে।

এই প্রতিবেদন প্রকাশের জেরে ইতিমধ্যেই মালয়েশিয়া চলছে ব্যাপক তোলপাড়।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিদেশী গণমাধ্যমের প্রতিবেদন নিয়ে আমরা মাথা ঘামাই না। সুতরাং, বিদেশী গণমাধ্যম যদি বলে যে আমরা খুব কঠোর, তাহলে আমরা বলবো জনগণ যা চায় আমরা তাই করি- এটি এমন এক সরকার যা আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর। আমাদের বিদেশী রিপোর্টগুলি নিয়ে বিরক্ত করা উচিত নয়।

“আমরা এদেশের প্রচলিত আইন অনুসারে পদক্ষেপ গ্রহণ করি এবং তাদের পরিচালনা করি। এক্ষেত্রে শুধু আইন অনুসরণ করা হয়েছে।”


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর