ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

এ বছর মালয়েশিয়ায় শ্রমিক নেওয়ার বিষয়ে কথা বললেন মানবসম্পদ মন্ত্রী

২০২০ জুলাই ০৫ ২১:০২:৩৪
এ বছর মালয়েশিয়ায় শ্রমিক নেওয়ার বিষয়ে কথা বললেন মানবসম্পদ মন্ত্রী

গতকাল মালয়েশিয়ার মন্ত্রিসভায় অর্থনৈতিক সংশ্লিষ্ট বৈঠকে আলোচনা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে আলাপ কালে দেশটির মানবসম্পদ মন্ত্রী এম সামারান জানিয়েছেন যে ২০২০ সালের শেষ পর্যন্ত আর কোনো বিদেশি শ্রমিক নতুন করে নিয়োগ দেয়া হবে না।

তিনি জানান মালয়েশিয়া বর্তমানে বহুসংখ্যক মালয়েশিয়ার নাগরিক রয়েছেন তাদেরকে আগে অগ্রাধিকার ভিত্তিতে ২০২০ সালের মধ্যে তাদেরকে আগে অগ্রাদিক দেয়া হবে সুতরাং যারা মালয়েশিয়ার সাধারণ নাগরিক তাদেরকে তাদের পছন্দের ভিত্তিতে কর্মক্ষেত্রে নিয়োগ দেয়া হওয়ার পরই পরবর্তীতে কর্মখালি থাকলে এবং সে অনুযায়ী কোম্পানিগুলোতে কর্মীর চাহিদা থাকলে নতুন করে ২০২০ সালের শেষ এবং ২০২১ সালের প্রথমদিকে বিদেশী কর্মী নিয়োগের ব্যাপারে তখন আলোচনা হতে পারে।

এছাড়াও মানবসম্পদ মন্ত্রী বলেন তবে যারা বিদেশে শ্রমিক রয়েছে তারা ইচ্ছে করলে টুরিস্ট ভিসায় এসে ঘুরে যেতে পারবে। কিন্তু নতুন কোনও পর পারমিট ভিসা নিয়ে অন্তত ২০২০ সালের শেষ পর্যন্ত আসতে পারবো না কোন দেশ থেকে।

তবে বৈঠকে যারা ইতিমধ্যেই মালয়েশিয়ার অবান্তরের অবৈধ এবং বৈধ হয়েছেন এবং যে সকল শ্রমিক তাদের নিজ নিজ দেশে বর্তমানে রয়েছেন মালয়েশিয়ায় তাদের কাজের ভিসা রয়েছে তাদের ব্যাপারে তিনি কিছুই বলেননি বিষয়টি এখনো পরিষ্কার ভাবে জানা যায়নি বিদেশি শ্রমিকরা কবে মালয়েশিয়ায় ফিরে আসতে পারবে যাদের মালয়েশিয়ায় কাজের পারমিট রয়েছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর