ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

কাজ নেই, কপালে কী আছে জানা নেই প্রীতমের

২০২০ জুলাই ০৫ ১৮:০২:৩৪
কাজ নেই, কপালে কী আছে জানা নেই প্রীতমের

প্রতিটি মুহূর্ত যেন করোনার আতঙ্ক তাড়া করছে। একেকটি দিন পার করার মানে হচ্ছে বেঁচে থাকাটা আরো প্রলম্বিত হওয়া। জীবন না হয় বাঁচল, জীবিকার কী হবে? বিশ্বে শুধু আক্রান্ত আর মৃত্যুর হারই বাড়ছে না, মানুষের স্বাভাবিক জীবন-জীবিকাকে করোনা করে তুলেছে সংকটাপন্ন।

স্থবির হয়ে পড়েছে বিশ্ববাজার। বাড়ছে অর্থ-সংকট। এই দুর্দশা থেকে রেহাই পায়নি তারা-ঝলমলে বিনোদন অঙ্গনও।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, করোনাকালে শুধু দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করা শ্রমিকরাই নন, কাজ হারিয়েছেন অনেক অভিনেতাও। এমনকি অর্থ-সংকটে একাধিক অভিনেতার আত্মহত্যার ঘটনাও ঘটেছে।

ভারতের তুমুল জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এর অষ্টম আসরের প্রতিযোগী ও রেডিও জকি প্রীতম সিং। সময়টা খুব একটা ভালো যাচ্ছে না তাঁর। মহামারির ভয়াল রূপ এরই মধ্যে দেখে ফেলেছেন তিনি। আর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দুর্দশার কথা জানিয়েছেন নিজেই। করোনাকালে তাঁর হাতে কোনো কাজ নেই জানিয়ে বলেছেন, দুশ্চিন্তায় দিন কাটছে তাঁর। অনাগত দিনগুলোতে কী হবে, তাও জানা নেই।

প্রীতম লিখেছেন, ‘মহামারি কারণে অনেক লোক ক্ষতিগ্রস্ত হয়েছে ও এখনো হচ্ছে। আমি তাঁদের একজন। অভিনেতা ও রেডিও জকি হিসেবে আমার অনেক অভিজ্ঞতা রয়েছে, কিন্তু আমার কোনো চাকরি নেই... ছয় মাস আগে আমি রেডিও ছেড়ে দেওয়ার পর ভেবেছিলাম, এটি আমার ক্যারিয়ারে দারুণ পদক্ষেপ হবে। টেলিভিশন উপস্থাপক হিসেবে আমি ভালো কাজ করাও শুরু করি। তবে হঠাৎ করে এই করোনাভাইরাসের কারণে আমার হাতে কোনো কাজই রইল না... সামনে কী হতে যাচ্ছে তা নিয়ে প্রথমবারের মতো আমি উদ্বিগ্ন হলাম... আমার অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে সবকিছু ইতিবাচকতায় পূর্ণ দেখছি আমি। জানি, সবকিছু আরো ভালো হবে এবং হিন্দি চলচ্চিত্রশিল্প

শিগগিরই কাজ শুরু করবে।’

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের এক কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৫৩৭ জন। তাদের মধ্যে বর্তমানে ৪৪ লাখ ৯ হাজার ২৫৩ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ৪৮৭ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ৬৪ লাখ ৪৫ হাজার ৬৪৬ জন সুস্থ হয়ে উঠেছে।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর