ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

বিমানে চলাচল নিয়ে আমিরাত বাসীর জন্য বড় সুখবর

২০২০ জুলাই ০৫ ১০:১১:১৫
বিমানে চলাচল নিয়ে আমিরাত বাসীর জন্য বড় সুখবর

ইতিমধ্যেই করোনা ভাইরাসের বিস্তার কমতে শুরু করেছে আরব আমিরাতে। আর তাই আরব আমিরাতে সংবাদ সংস্থা ওয়াম জানিয়েছে যে মাত্র কয়েকটি স্বাস্থ্য বিধি মেনে চললেই সংযুক্ত আরব আমিরাতের নাগরিকরা বহির্বিশ্বের দেশগুলো ভ্রমণ করতে পারবেন কোনও ঝামেলা ছাড়ায়।

আল আরাবিয়ার বরাতে জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় নতুন নীতিমালা প্রণয়ন করেছে আমিরাত সরকার। এতে ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন তথ্যমালাও ছিল। নীতিমালাগুলো শুক্রবার রাষ্ট্রীয় বার্তা সংস্থায় প্রকাশ করা হয়। এতে আন্তর্জাতিক ক্ষেত্রে ভ্রমণের বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

টুইটে ওয়াম জানায়, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে এখন থেকে আমিরাতের নাগরিকরা বিমানবন্দর থেকে দেশের বাইরে অন্যান্য গন্তব্যে যাত্রা করতে পারবেন। সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দুর্যোগ ও সঙ্কট অধিদপ্তর, পররাষ্ট্র মন্ত্রণালয়, আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার যৌথ উদ্যোগে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতে আরো বলা হয়, জাতীয় ও বেসরকারি ফ্লাইট সেবাগুলোকে স্বাস্থ্যবিধি অনুসারে কাজ করে যেতে হবে। আমিরাতের বিমানবন্দরে আসতে হলে সবাইকে স্বাস্থ্য প্রটোকল মেনেই আসতে হবে। তাছাড়া কোন দেশে যাত্রা হবে, সেই হিসেবে কড়া নজরদারি থাকবে কর্তৃপক্ষের। কারণ ফিরে আসার পর একজনের মাধ্যমে ভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্কট সৃষ্টি হতে পারে।

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত ৫০ হাজারের বেশি মানুষ মরণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩১৮ জন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর