ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

সৌদি প্রবাসীদের জন্য চালু হচ্ছে বিশেষ ফ্লাইট, টিকিট পাওয়ার উপায়

২০২০ জুলাই ০৪ ২২:৩৮:৩৮
সৌদি প্রবাসীদের জন্য চালু হচ্ছে বিশেষ ফ্লাইট, টিকিট পাওয়ার উপায়

মহামারীতে সৌদিতে আটকে পড়েছেন যে সকল প্রবাসীরা এবং এই মুহুর্তে দেশে ফিরতে চান। শুধু মাত্র তাদের জন্যেই চালু করা হয়েছে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা। এবার সৌদি থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে প্রবাসীদের নিয়ে দেশে ফিরছে। জেদ্দা ও মদিনা থেকে প্রবাসী ও আটকে পড়াদের জন্য বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

রিয়াদে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় বাংলাদেশ কন্সুলেটের উদ্যোগ আগামী ১১ জুলাই (সম্ভাব্য তারিখ) জেদ্দা থেকে ও আগামী ১৬ জুলাই (সম্ভাব্য তারিখে) মদীনা থেকে বাংলাদেশ বিমানের দুইটি বিশেষ ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

আটকেপড়া বাংলাদেশিদেরকে নিজ খরচে দেশে ফেরার জন্য কনসুলেটের হটলাইনের নম্বরে (৮০০২৪৪০০৫১) অফিস টাইমে ফোন করে নাম, পাসপোর্ট নম্বর ও মোবাইল নম্বর এন্ট্রি করার জন্য অনুরোধ করা হলো।

শর্তাবলীঃ১। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সিট বুকিং সম্পন্ন হবে।২। পরবর্তীতে আসন ফাঁকা থাকা সাপেক্ষে অন্যদেরকে ক্রমানুসারে ফোন করা হবে। এই নাম এন্ট্রি কোন ভাবেই আপনার টিকেট বুকিং কিংবা বাংলাদেশে যাওয়ার নিশ্চয়তা প্রদান করে না।

৩। জেদ্দা -ঢাকা বিমানের একমুখী যাত্রার টিকেটের মূল্যঃসুলভ শ্রেনী (Economy Class)- ২৫০০ সৌদি রিয়াল।৪। মদীনা-ঢাকা বিমানের একমুখী যাত্রার টিকেটের মূল্যঃ সুলভ শ্রেনী (Economy Class)-২৪০০ সৌদি রিয়াল৫। বাংলাদেশী পাসপোর্টধারীগণ যারা দূতাবাসের মাধ্যমে নাম এন্ট্রি সম্পন্ন করবেন শুধু তারাই উক্ত বিমানে ভ্রমণ করতে পারবেন।৬। করোনায় আক্রান্ত নন / কোন উপসর্গ নেই এই মর্মে হাসপাতাল কর্তৃপক্ষ-কর্তৃক ইস্যুকৃত সার্টিফিকেট বিমানে প্রবেশের পূর্বে প্রত্যেক যাত্রীকে অবশ্যই সঙ্গে রাখতে হবে। ঢাকায় অবতরণের পর বিমান বন্দরে তা জমা দিতে হবে এবং বাংলাদেশ সরকার নির্ধারিত সংগনিরোধ (Quarantine) সম্পর্কিত সকল সিদ্ধান্ত মেনে চলতে হবে।৭। প্রত্যেক যাত্রীকে মাস্ক, হ্যান্ড গ্লোভস পরিধান ও স্বাস্থ্য-বিধি অবশ্যই মেনে চলতে হবে।৮। যে কোন জরুরী প্রয়োজনে কোন কারণপ্রদর্শণ ব্যাতীত কর্তৃপক্ষ রেজিস্ট্রেশন/ফ্লাইট বাতিলকরতে পারবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর