ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

এইমাত্র পাওয়া : সৌদি ও কাতার প্রবাসীদের স্বজনদের জন্য বিশাল বড় সুখবর

২০২০ জুলাই ০৪ ২১:১৬:১৮
এইমাত্র পাওয়া : সৌদি ও কাতার প্রবাসীদের স্বজনদের জন্য বিশাল বড় সুখবর

মহামারী করোনায় থমকে গেছে অনেক প্রবাসীদের স্বপ্ন। আবার অনেকেই আটকে পড়েছেন প্রবাসেই। করোনার কারনে চাইলেও দেশে ফিরতে পারছিলেন না তারা। এবার সেই সকল প্রবাসীদের বিশেষ ফ্লাইটের মাধ্যে দেশে ফেরানো হচ্ছে। এরই মধ্যে নতুন করে সৌদি ও কাতারের রাজধানী রিয়াদ এবং দোহা থেকে ফিরে এসেছেন ৮০০ বাংলাদেশি।

বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের দুটি বিশেষ ফ্লাইটে তারা দেশে এসেছেন বলে বিমানের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার সাংবাদিকদের জানিয়েছেন।

তিনি বলেন, রিয়াদ থেকে ৪১৫ জন বাংলাদেশি বিমানের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার প্রথম প্রহরে ঢাকা পৌঁছান। পরে শুক্রবার রাত ১০টা ১০ মিনিটে দোহা থেকে ৩৮৫ জন বাংলাদেশিকে নিয়ে বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট ঢাকা পৌঁছায়।

মহামারীর কারণে বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় অনেকে বিভিন্ন দেশে আটকা পড়েন।

বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।

গত তিন মাসে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত, কাতার, ভারত, মালয়েশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর