ঢাকা, সোমবার, ৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

বার্সেলোনা ছেড়ে নতুন দলে যাচ্ছেন মেসি

২০২০ জুলাই ০৩ ১৮:০১:১৪
বার্সেলোনা ছেড়ে নতুন দলে যাচ্ছেন মেসি

স্পোর্টস ডেস্ক লিওনেল মেসি একদিন নিশ্চয় ফিরে আসবেন— ক’দিন আগে মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের সহসভাপতি ক্রিস্তিয়ান ডি’আমিকো এমন আশার কথা বলেছিলেন। স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সারের খবর সত্য হলে ডি’আমিকোর প্রত্যাশা হয়তো পূরণ হচ্ছে শিগগিরই! গণমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়েছে,

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির আলোচনা থামিয়ে দিয়েছেন মেসি। তাহলে কি বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন তর্কসাপেক্ষে সময়ের সেরা ফুটবলারটি?

বার্সেলোনার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে। অর্থাৎ বছরখানেক সময় বাকি। কোনো কোনো ক্লাব দলের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার বছর বা দুই আগেই নতুন চুক্তি সেরে ফেলতে চায়। বার্সেলোনাও অনেকদিন ধরে মেসির সঙ্গে নতুন চুক্তি করতে চাইছে। কিন্তু মেসির আপত্তিতে তা হয়ে উঠছে না।

সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যমগুলোর খবরে বলা হচ্ছিল, নতুন চুক্তি বিষয়ে মেসির বাবা হোর্হের সঙ্গে কথাবর্তা চলছে বার্সেলোনার। এর মধ্যেই চুক্তির আলোচনা থামিয়ে দেওয়ার খবর প্রকাশ করল কাদেনা সারে।

কাদেনার প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি মাঠে ও মাঠের বাইরের কিছু ঘটনায় চরম হতাশ মেসি। যেসব বিষয় তার এখতিয়ারের বাইরে, সেসব বিষয়েও মেসিকে জড়িয়ে নেতিবাচক খবর প্রকাশ হচ্ছে। বার্সেলোনার সাবেক কোচ এরনাস্তো ভালভার্দের বরখাস্তে মেসির হাত আছে বলে ঢালাওভাবে খবর প্রকাশ হয়েছে।

সস্প্রতি ক্লাবের অসন্তুষ্টির অনেক বিষয় নিয়ে খোলামেলা কথা বলেছেন মেসি। কয়েক মাস আগে বলেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মতো পর্যাপ্ত খেলোয়াড় নেই বার্সেলোনায়। সম্প্রতি মাঠের ফুটবল নিয়েও হতাশ মেসি। সর্বশেষ চার ম্যাচের তিনটিতেই ড্র করে লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে পড়েছে বার্সেলোনা। যাতে চরম হতাশ মেসি ক্লাবের ভবিষ্যত পরিকল্পনা নিয়েও চিন্তিত। বার্সেলোনার দীর্ঘমেয়াদি কোনো পরিকল্পনা দেখছেন না তিনি। সব মিলিয়েই নাকি নতুন চুক্তির আলোচনা থামিয়ে দিয়েছেন মেসি।

মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউয়ের সম্পর্ক যে স্বাভাবিক নেই, স্প্যানিশ গণমাধ্যমে কান পাতলেই এমন খবর শোনা যায়। বার্তেমেউ থাকতে নাকি নতুন চুক্তি না করার সিদ্ধান্ত চূড়ান্তই করে রেখেছেন আর্জেন্টিনা তারকা। কাতালান ক্লাবটির নতুন সভাপতি নির্বাচন আগামী বছরের জুনের মাঝামাঝি সময়ে। মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে তার কয়েক দিন পরই।

ওই সময় পর্যন্ত কি মেসিকে ঘিরে ‘এমন টান টান উত্তেজনা’ বয়ে বেড়াতে হবে? দেখা যাক, কোথাকার জল কোথায় গড়ায়।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর